ঢাকা | মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

শ্বাসরুদ্ধকর ম্যাচে ‘১’ রানে হারল ব্যাঙ্গালুরু

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২১ এপ্রিল ২০২৪ ২০:৫৯

তীরে এসে ডুবল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। ছবি: আইপিএল তীরে এসে ডুবল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ভাগ্য যেন সহায় হচ্ছেই না বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর। কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে তীরে এসেই ডুবেছে দলটি। তাতেই টানা ছয় ম্যাচে হারের স্বাদ পেয়েছে বিরাট কোহলিরা। চলতি আসরে এখন পর্যন্ত ৮ ম্যাচে সর্বসাকুল্যে এক জয় পাওয়া ব্যাঙ্গালুরুর শেষ চারের স্বপ্নটাও প্রায় শেষ হয়ে গেছে। 

ইডেন গার্ডেনে কলকাতার দেওয়া ২২৩ রানের পাহাড় টপকাতে নেমে দারুণ শুরু পেয়েছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। যদিও বিতর্কিত সিদ্ধান্ত এদিন কোহলি ফিরেছেন শুরুতে। ফেরার আগে আরসিবি তারকা করেন ৭ বলে ১৮ রান। আরেক ওপেনার ফাফ ডু প্লেসির ব্যাটও এদিন হাসেনি। তবে, উইল জ্যাকস-রজত প্রতিদার ব্যাঙ্গালুরুকে রাখেন লড়াইয়ে। দু'জনই তুলেছেন ঝড়।

ফিফটি তুলে নেন জ্যাকস। তার দেখানো পথে হেটে ফিফটি হাঁকান প্রতিদারও। তৃতীয় উইকেট জুটিতে এই দু'জন মিলে গড়েন অবিচ্ছিন্ন শতাধিক রানের জোট। এরপর এই সেট দুই ব্যাটারকে এক ওভারে ফিরিয়ে কলকাতাকে ম্যাচে ফেরান আন্দ্রে রাসেল। ৪ চার ও ৫ ছক্কায় জ্যাকস ফিরেন ৫৫ রানে। ৩ চার ও ৫ ছক্কায় ৫২ রানের বিধ্বংসী ইনিংস খেলেন প্রতিদার।

দুই সেট ব্যাটারকে হারিয়ে বিপাকে পড়ে আরসিবি। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারায় দলটি। শেষ দিকে প্রভুদেশাই ও দিনেশ কার্তিক খানিকটা চেষ্টা করেছিলেন। শেষ ওভারে জয়ের জন্য ব্যাঙ্গালুরুর প্রয়োজন ছিল ২১ রান। মিচেল স্টার্ককে ৩ ছক্কায় হাঁকিয়ে ম্যাচটা জমিয়ে দেন কর্ন শর্মা। তবে, শেষ বলে ৩ রানের সমীকরণ মেলাতে পারেনি লুকি ফার্গুসন ও মোহাম্মদ সিরাজ। ফলে শ্বাসরুদ্ধকর ম্যাচে ১ রানের জয় পায় কলকাতা। 

এর আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ২২২ রানের পাহাড় গড়ে কলকাতা নাইট রাইডার্স ।সর্বোচ্চ ৫০ রান আসে অধিনায়ক শ্রেয়াস আইয়ারের উইলো থেকে। ওপেনার ফিল সল্ট খেলেন ৪৮ রানের ইনিংস। শেষ দিকে আন্দ্রে রাসেল ২৭ ও রমনদ্বীপ সিং করেন ২৪ রান। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...