ঢাকা | রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

হায়দ্রাবাদের নেতৃত্ব পাচ্ছেন কামিন্স, বিশ্রামে স্টেইন

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩ মার্চ ২০২৪ ১৬:৩৩

প্যাট কামিন্স। ফাইল ছবি প্যাট কামিন্স। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ অস্ট্রেলিয়ার টেস্ট ও ওয়ানডে দলের নেতৃত্বটা প্যাট কামিন্সের কাঁধেই। তার নেতৃত্বে সবশেষ টেস্ট চ্যাম্পিয়নশিপ ও ওয়ানডে বিশ্বকাপ ঘরে তোলে অজিরা। তাতেই এই পেসারের চাহিদাটাও হয়ে গেছে আকাশচুম্বী। সেই আঁচটা পাওয়া গেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলামে। ভারতের মাটিতে অজিদের বিশ্বকাপ জেতানোর এক মাসের ব্যবধানে, রেকর্ড ২০ কোটি ৫০ লাখ রুপিতে তাকে দলে ভিড়িয়েছে সানরাইজার্স হায়দ্রাবাদ।

গত দুই আসরেই হায়দ্রাবাদকে নেতৃত্ব দিয়েছিলেন প্রোটিয়া তারকা এইডেন মার্করাম। কিন্তু এই প্রোটিয়ার নেতৃত্বে উল্লেখযোগ্য কোন সাফল্য পায়নি দলটি। তাই দলে থাকলেও এবার অধিনায়কত্ব হারাতে যাচ্ছেন তিনি। যদিও মার্করামের নেতৃত্বে দক্ষিণ আফ্রিকার এসএ২০ লিগে চ্যাম্পিয়ন হয়েছে সানরাইজার্স ইস্টার্ন কেপ। তবে সবদিক বিবেচনায় চওড়া মূল্যে দলে ভেড়ানো প্যাট কামিন্সই হতে যাচ্ছেন হায়দ্রাবাদের নতুন নেতা।

এদিকে, হায়দ্রাবাদের বোলিং কোচের দায়িত্বে থাকা সাবেক প্রোটিয়া পেসার ডেল স্টেইনও আসর শুরুর আগেই নিজেকে সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। ক্রিকেট থেকে সাময়িক বিরতিতে থাকতেই এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি। নিজের সিদ্ধান্তের কথা স্টেইন জানিয়ে দিয়েছেন হায়দ্রাবাদ কর্তৃপক্ষকে। ইতোমধ্যে তার বিকল্পও খুঁজে পেয়েছে ফ্র‍্যাঞ্চাইজিটি। নিউজিল্যান্ডের সাবেক পেসার জেমস ফ্র্যাঙ্কলিনকে নতুন বোলিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে সানরাইজার্স হায়দ্রাবাদ।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...