ঢাকা | বুধবার, ২২ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

বরিশালকে হারিয়ে প্লে-অফের পথে চট্টগ্রাম

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৬ ফেব্রুয়ারি ২০২৪ ২২:৫৪

ম্যাচসেরা হয়েছেন শহিদুল ইসলাম। ছবি: বিসিবি ম্যাচসেরা হয়েছেন শহিদুল ইসলাম। ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ২২তম ম্যাচে মুখোমুখি হয়েছিল ফরচুন বরিশাল ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। প্লে-অফের দৌড়ে টিকে থাকা দু'দলের জন্যই ম্যাচটি ছিল গুরুত্বপূর্ণ। এমন ম্যাচে দাপট দেখিয়েছে দু'দলের বোলাররাই। যেখানে শেষ হাসিটা হেসেছে শুভাগতের চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। 

হোম অফ ক্রিকেটে এদিন চট্টগ্রামের দেওয়া ১৪৬ রানের লক্ষ্যে তাড়া করতে নামে তামিমের ফরচুন বরিশাল৷ তবে, ইনিংসের শুরুটা ভালো হয়নি ফরচুনের। চট্টগ্রামের বোলারদের তোপে দলীয় ৩০ পার করার আগেই ৩ উইকেট হারিয়ে বসে দলটি। এরপর অভিজ্ঞ তামিম ইকবাল ও মুশফিকুর রহিম দলকে লড়াইয়ে রাখার চেষ্টা করেন। চট্টগ্রামের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে রান নিতে খানিকটা সংগ্রাম করতে হয়েছে ফরচুন বরিশালের ব্যাটারদের।

মুশফিক ফিরেন ব্যক্তিগত ৯ রান করে। অভিজ্ঞ শোয়েব মালিক কিংবা মাহমুদউল্লাহ রিয়াদরা এদিন দিতে পারেননি আস্থার প্রতিদান। একপ্রান্ত আগলে খানিকটা লড়াইয়ের চেষ্টাই করেন অধিনায়ক তামিম ইকবাল। শহিদুলের শিকার হয়ে ফেরার আগে ৪ চার ও ২ ছক্কায় ফরচুন বরিশালের অধিনায়ক করেন ৪৯ রান। 

শেষ দিকে ২টি করে চার ও ছক্কায় মোহাম্মদ সাইফউদ্দিনের করা ৩০ রান কমিয়েছে হারের ব্যবধান। শেষ পর্যন্ত ১২৯ রানে থামে ফরচুন বরিশালের ইনিংস। ফলে, ১৬ রানের জয় পায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। দলটির পক্ষে ৩ উইকেট নেন পেসার শহিদুল ইসলাম। এছাড়া আল-আমিন নেন ২ উইকেট। 

এর আগে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ১৪৫ রান সংগ্রহ করে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। ৫ চার ও ২ ছক্কায় ৫০ রানে অপরাজিত থাকেন টম ব্রুস। এছাড়া জস ব্রাউনের ব্যাট থেকে আসে ৩৮ রান। ফরচুন বরিশালের পক্ষে মোহাম্মদ ইমরান নেন ২ উইকেট। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...