ঢাকা | বুধবার, ২২ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

আতাপাত্তুর শতকে শুভসূচনা জাহানারাদের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৬ মে ২০২২ ০১:৩৮

বল হাতে খরুচে ছিলেন জাহানারা। ছবি: সংগৃহিত বল হাতে খরুচে ছিলেন জাহানারা। ছবি: সংগৃহিত

নট আউট ডেস্কঃ দুবাইয়ে ‘ফেয়ারব্রেক’ আমন্ত্রণমূলক টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে গত রাতে (বুধবার) জয় পেয়েছে জাহানারা আলমের ফ্যালকন উইমেন। রান উৎসবের ম্যাচে ওয়ারিয়র্স উইমেনকে ৮ উইকেটে হারায় জাহানারারআ। অবশ্য বল হাতে এদিন খুব একটা সুবিধা করতে পারেনি এই বাঘিনী। ৩৫ রান খরচ করে এই পেসার তুলতে পারেনি এক উইকেটও।

এদিন (৪ মে) টস জিতে ওয়ারিয়র্স উইমেনকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় ফ্যালকন। আগে ব্যাট করতে নেমে দুই ওপেনারের জোড়া অর্ধশতকে রান পাহাড়ের ইঙ্গিত দেয় ওয়ারিয়র্স। উদ্বোধনী জুটিতে হেলি ম্যাথুস ও জর্জিয়া রেডমাইন মিলে যোগ করেন ৯০ রান। ৫৮ রান করা (৩৫ বলে) ওপেনার ম্যাথুসের (৭ চার ও ২ ছক্কা) বিদায়ে ভাঙে উদ্বোধনী জোট। এছাড়া সিন্ধু শ্রীহার্শাকে ফিরেন দ্রুত (১৬ রান)।

এরপর আর উইকেট হারায়নি ওয়ারিয়র্স। আরেক ওপেনার জর্জিয়া রেডমাইনের ৬১ বলে ১১ চারে খেলেন ৮০ রানের অপরাজিত ইনিংস। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ১৭৭ রানের পাহাড় গড়ে ওয়ারিয়র্স উইমেন। ফ্যালকনের পক্ষে ৪ ওভারে ৩৫ রান খরচ করে উইকেটশূন্য ছিলেন জাহানারা আলম। 

বড় লক্ষ্যে তাড়া করতে নেমে ফ্যালকনের ওপেনিং জুটিই গড়ে দেয় জয়ের ভিত। উদ্বোধনী জুটিতে সুজি বেতিশ ও চামারি আতাপাত্তুর ব্যাট থেকেই আসে ১৩৩ রান। দু'জনই পূর্ণ করেন হাফ সেঞ্চুরি। ৮ চার ও ১ ছক্কায় ৪৩ বলে ৬০ রান করা সুজির বিদায়ে ভাঙে এই জুটি। তিন নম্বরে ব্যাট করতে নেমে তীর্থ সাতিশ ৯ রানে ফেরেন সাজঘরে। তবে ওপেনার চামারি আতাপাত্তুর দুর্দান্ত সেঞ্চুরিতে সহজ জয় তুলে নেয় ফ্যালকন। ১৩ চার ও ৫ ছয়ে ৫৫ বলে অপরাজিত ১০৭ রানের ইনিংস খেলে ম্যাচ সেরা হয়েছেন আতাপাত্তু।

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...