ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

অধিনায়কত্বের চাপ সামলিয়ে পারফরম্যান্স করতে ব্যর্থ রোহিত: স্মিথ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৫ এপ্রিল ২০২২ ০২:০৩

তিন ফরম্যাটেই দলের অধিনায়ক রোহিত। ফাইল ছবি। তিন ফরম্যাটেই দলের অধিনায়ক রোহিত। ফাইল ছবি।

আইপিএলে অন্যতম সফল অধিনায়ক রোহিত শর্মা। মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে এখন পর্যন্ত এই লিগে পাঁচবার ট্রফি জয়ী নেতা চলমান আসরে দেখেনি জয়ের মুখ। পাঁচ ম্যাচ খেললেও জয় নেই একটিতেও। দল যতটা ব্যর্থ ঠিক ততটা কিংবা তার থেকেও বেশি ব্যাট হাতে ব্যর্থ কাপ্তান রোহিত। 

কোহলির অধিনায়কত্ব ছাড়ার পর বর্তমানে ভারত জাতীয় দলকে তিন ফরম্যাটেই নেতৃত্ব দিচ্ছেন রোহিত। জাতীয় পর্যায়ে অধিনায়কত্বের চাপের কারনে আইপিএলে নিজের সেরাটা দিতে ব্যর্থ হচ্ছে বলে মন্তব্য করেন গ্রায়েম স্মিথ। 

স্মিথ বলেন, 'ভারতের সাদা-বলের অধিনায়ক হওয়ার পর এই প্রথম সে (রোহিত) মুম্বাইকে নেতৃত্ব দিচ্ছে। সেই মানসিক চাপ কি আইপিএলে প্রভাব ফেলছে? এটা বিবেচনার বিষয়।'

আরও পড়ুনঃ বিশ্বকাপ জয়ের নায়ক ধোনিকে করতে নারাজ হরভজন


এখনও পর্যন্ত সব আসর মিলিয়ে ২১৮ ম্যাচে প্রায় ৩১ গড়ে করেছেন ৫৭১৯ রান। যেখানে তিনি ব্যাটিং করেছেন প্রায় ১৩০ স্ট্রাইকরেটে। ৪০টি হাফসেঞ্চুরির সঙ্গে একটি সেঞ্চুরিও হাঁকিয়েছেন মুম্বাইয়ের অধিনায়ক।

অথচ এবারের আসরে ৫ ম্যাচে ২২ গড়ে রোহিত করেছেন ১০৮ রান। যেখানে তিনি বাটিং করেছেন ১৩৩ স্ট্রাইকরেটে। আর এক ইনিংসে তার সর্বোচ্চ সংগ্রহ ৪১ রান। বরাবরই মুম্বাইয়ের ব্যাটিংকে সামনে থেকে নেতৃত্ব দেন রোহিত। তাই স্মিথের বিশ্বাস, রোহিত রানে ফিরলে মুম্বাইও ঘুরে দাঁড়াবে।

স্মিথ বলেন, 'দলের টপ অর্ডারে রোহিত হলো শক্তি। সে দলকে ভালো শুরু এনে দেয়, ভিত গড়ে দেয় যেটা সবাইকে ভালো খেলার সুযোগ দেয়। যখন সে রান করতে শুরু করবে, মুম্বাইও অনেক ম্যাচ জেতা শুরু করবে।'

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...