ঢাকা | বুধবার, ১৫ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

১১ বছরের বনবাস কাটিয়ে আইপিএলে ম্যাথু ওয়েড

নিউজ ডেস্ক
প্রকাশিত: ২৯ মার্চ ২০২২ ২২:৩৬

ম্যাথু ওয়েড। ফাইল ফটো। ম্যাথু ওয়েড। ফাইল ফটো।

নিউজ ডেস্কঃ বয়স হয়ে গেছে ৩৪ বছর। গত বছর অস্ট্রেলিয়াকে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতিয়ে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে তিনি এখন আগ্রহের কেন্দ্রে। সুযোগ পেয়েছেন আইপিএলের পঞ্চদশ আসরেও।

গতকাল সোমবার গুজরাট টাইটানসের হয়ে দীর্ঘ ১১ বছর পর আইপিএলে মাঠে নামলেন ওয়েড। প্রতিপক্ষ গুজরাট টাইটান্স। রান তাড়ায় নেমে তিনি ২৯ বলে ৩০ রান করে আউট হয়েছেন। তার দলও জিতেছে ৫ উইকেটে। কিন্তু আইপিএলে সুযোগ পাওয়া যে কতটা কঠিন, সেটা ওয়েডের চেয়ে ভালো আর কে বুঝবে?

২০১১ সালে দিল্লি ডেয়ারডেভিলসের (বর্তমানে দিল্লি ক্যাপিটালস) হয়ে পুনে ওয়ারিয়ার্সের বিপক্ষে সর্বশেষ মাঠে নেমেছিলেন এই অজি উইকেটকিপার ব্যাটার। তারপর নামলেন গতকাল। এই দুই ম্যাচের ব্যবধান ৩৯৬৪ দিন। এতদিনের ব্যবধানে আর কোনো ক্রিকেটার আইপিএলের মাঠে নামেননি। এতদিন এই রেকর্ড ছিল কলিন ইনগ্রামের। ২০১১ সালে ওয়েডের আগে ইনগ্রাম শেষ আইপিএল ম্যাচ খেললেও তিনি ২০১৯ সালে ফের দিল্লির হয়েই মুম্বই ইন্ডিয়ান্সের বিপক্ষে মাঠে নামেন।

প্রোটিয়া ব্যাটারের দুই ম্যাচের মধ্যে ব্যবধান ছিল ২৮৬৪ দিন। এ তালিকায় তৃতীয় স্থানে আছেন নিউজিল্যান্ডের জিমি নিশাম। তিনি ২৩১৪ দিনের ব্যবধানে আইপিএলের ম্যাচ খেলেছেন। চতুর্থ স্থানে বাঙালি ক্রিকেটার শ্রীবৎস গোস্বামী।

২০১২ সালে রাজস্থান রয়্যালসের হয়ে খেলার ২১৮৩ দিন পর তিনি ২০১৮ মৌসুমে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলার সুযোগ পেয়েছিলেন। পঞ্চম স্থানটা অনুরীত সিংয়ের। তার দুই ম্যাচের মধ্যে ব্যবধান ছিল ২১৫৩ দিন।

 

- নট আউট/এমআরএস/ডব্লিউআর।



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...