ঢাকা | বুধবার, ১৫ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

রাজস্থান আমার নতুন যাত্রা, আমি উত্তেজিত: চাহাল

নিউজ ডেস্ক
প্রকাশিত: ২৯ মার্চ ২০২২ ২২:১৩

যুজবেন্দ্র চাহাল। ফাইল ফটো। যুজবেন্দ্র চাহাল। ফাইল ফটো।

নিউজ ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৫তম আসরে রাজস্থান রয়্যালসের হয়ে খেলবেন ভারতের লেগ-স্পিনার যুজবেন্দ্র চাহাল। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর-এর (আরসিবি) হয়ে আট মৌসুম খেললেও মেগা নিলামের আগে ফ্র্যাঞ্চাইজি তাঁকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল। আরসিবি বিরাট কোহলি, গ্লেন ম্যাক্সওয়েল এবং মোহাম্মদ সিরাজকে ধরে রাখলেও চাহালকে রিটেইন করার আগ্রহ দেখায়নি।

সেই প্রসঙ্গে কথা বলতে গিয়ে লেগ-স্পিনার বলেছিলেন যে তাঁকে ধরে রাখার বিষয়ে জিজ্ঞাসা করা হয়নি এবং তাই তিনি কোন রকম আর্থিক আলোচনাও করেননি। আরসিবি-র ক্রিকেট ডিরেক্টর মাইক হেসন তাকে ফোন করে জানিয়েছিলেন যে তিনজন খেলোয়াড়কে ধরে রাখা হবে। তিনি আরও যোগ করেছেন যে তিনি আরসিবি ছাড়া অন্য কোনও দলের হয়ে খেলার কথা ভাবেননি। 

“আমি আবেগ দ্বারা আরসিবির সঙ্গে জড়িত। আমি কখনও ভাবিনি অন্য কোনো দলের হয়ে খেলব। সোশ্যাল মিডিয়ায় ভক্তরা এখনও আমাকে জিজ্ঞাসা করছেন ‘আপনি এত টাকা কেন চেয়েছিলেন?’। বাস্তব যেটা তা হল মাইক হেসন (আরসিবি ডিরেক্টর অফ ক্রিকেট) আমাকে ডেকে বলেছিলেন, ‘শোনো ইউজি, তিনটি রিটেনশন হবে (বিরাট কোহলি, গ্লেন ম্যাক্সওয়েল এবং মহম্মদ সিরাজ)।’

“তারা আমাকে জিজ্ঞাসা করেনি যে আমি থাকতে চাই কি না বা তারা আমাকে ধরে রাখতে চায় কি না। তারা কেবল তিনটি ধরে রাখার বিষয়ে কথা বলেছিল এবং আমাকে বলা হয়েছিল – ‘আমরা নিলামে তোমাকে নেওয়ার জন্য ঝাঁপাব।’ আমাকে টাকা সম্পর্কে কিছু জিজ্ঞাসা করা হয়নি বা ধরে রাখার কোনো প্রস্তাবও পাইনি। তবে আমি সবসময় আমার ব্যাঙ্গালোর ভক্তদের প্রতি অনুগত থাকব। যাই হোক না কেন, আমি তাদের অনেক ভালোবাসি,” চাহাল টাইমস অফ ইন্ডিয়ার সাথে কথা বলার সময় বলেছিলেন।

মেগা নিলামে রাজস্থান রয়্যালস ৬.৫ কোটি টাকায় যুজবেন্দ্র চাহালের পরিষেবাগুলি সুরক্ষিত করতে সক্ষম হয়েছিল এবং অন্যদিকে আরসিবি তাঁর জন্য বিডই করেনি। ৩১ বছর বয়সী রয়্যালসের হয়ে খেলার জন্য উত্তেজিত এবং জোর দিয়ে বলেছেন যে তাঁর পারফরম্যান্সে কোন পরিবর্তন হবে না।

 
 
“জার্সি ভিন্ন হবে, কিন্তু ইউজি একই থাকবে। আপনি আমার কাছ থেকে একই ধরণে পারফরম্যান্স এবং উইকেট নেওয়ার পর উদযাপন দেখতে পাবেন। এটা আমার জন্য একটি নতুন যাত্রা এবং আমি এটা নিয়ে খুবই উত্তেজিত। সবকিছু একই থাকবে, শুধু জার্সি বদলাবে। আমি আরসিবির হয়ে যেভাবে বোলিং করেছি এবং পারফর্ম করেছি, আরআর-এর জন্যও তাই করব। কিছুই পরিবর্তন হচ্ছে না, নিলামে আরআর আমার প্রতি বিশ্বাস দেখিয়েছে,” লেগ-স্পিনার যোগ করেছেন।
 
 
 
- নট আউট/এমআরএস/ডব্লিউআর।


আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...