ঢাকা | বুধবার, ১৫ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

১৪ বলের ওভার করে রেকর্ড গড়লেন ওয়াহাব

নিউজ ডেস্ক
প্রকাশিত: ২৯ মার্চ ২০২২ ০৮:০০

অনাকাঙ্ক্ষিত লজ্জার রেকর্ড গড়েন ওয়াহাব। ফাইল ছবি অনাকাঙ্ক্ষিত লজ্জার রেকর্ড গড়েন ওয়াহাব। ফাইল ছবি

নিউজ ডেস্কঃ পাকিস্তান কাপের প্রথম সেমিফাইনালে সেন্ট্রাল পাঞ্জাবকে ৬ উইকেটে হারিয়ে ফাইনালে উঠেছে খাইবার পাখতুনখোয়া। হারেই শেষ নয় একই সাথে লিস্ট এ ফরম্যাটে সবচেয়ে দীর্ঘ ওভার বোলিং করে ক্রিকেট ইতিহাসের অনাকাঙ্ক্ষিত রেকর্ড গড়লেন সেন্ট্রাল পাঞ্জাবের অধিনায়ক ওয়াহাব রিয়াজ।

মুলতানে সোমবার (২৮ মার্চ) পাকিস্তান কাপের সেমিফাইনালে খাইবার পাখতুনখোয়ার বিরুদ্ধে প্রথম ওভারে ১৪ বল করেছেন ওয়াহাব রিয়াজ।যা স্বীকৃত ক্রিকেটে যৌথভাবে চতুর্থ ও পাকিস্তানিদের মধ্যে দ্বিতীয় দীর্ঘতম ওভারের অনাকাঙ্ক্ষিত রেকর্ড এটি।

ম্যাচের দ্বিতীয় ইনিংসের প্রথম ওভারে বোলিং করতে আসে ওয়াহাব রিয়াজ। যেখানে আটটি ওয়াইড বোলিং করেন তিনি। যা এক ওভারে ১৪ বল করে বাধ্য হয়ে ২১ রান দেন রিয়াজ। সবমিলিয়ে ৫ ওভারে ৪৬ রান খরচ করে উইকেট শূন্য ছিলেন পাকিস্তানের বাঁহাতি এই পেসার।

পাকিস্তানি বোলারদের মধ্যে সবচেয়ে দীর্ঘতম ওভার করেছেন মোহাম্মদ সামি। ২০০৪ সালে এশিয়া কাপে বাংলাদেশের বিপক্ষে ১৭ বলের ওভার করেছিলেন তিনি। যেখানে ৭টি ওয়াইড ও ৪টি নো বল করে ২২ রান খরচ করেছিলেন ডানহাতি এই পেসার।

স্বীকৃত ক্রিকেটে আনুষ্ঠানিকভাবে সবচেয়ে দীর্ঘতম ওভার করে অনাকাঙ্ক্ষিত রেকর্ড করেছেন নিউজিল্যান্ডের বার্ট ভ্যান্স। সেই সাথে ক্রিকেটের সবচেয়ে বাজে ওভার হিসেবেও পরিচিত।

১৯৮৯-৯০ আসরের নিউজিল্যান্ডের ঘরোয়া ক্রিকেটের শেল ট্রফির ফাইনালে কেন্টাবুরির বিপক্ষে ২২ বলের ওভার করেছিলেন ভ্যান্স। যেখানে ৭৭ রান খরচ করেছিলেন তিনি।

 

-নট আউট/এসআর/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...