ঢাকা | বুধবার, ১৫ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

আইপিএলে বড় দায়িত্ব পেলেন রশিদ

নিউজ ডেস্ক
প্রকাশিত: ২৮ মার্চ ২০২২ ২২:২১

রশিদ খান। ফাইল ছবি রশিদ খান। ফাইল ছবি

নিউজ ডেস্কঃ আইপিএলের এবারের আসরে অংশ নেবে ১০টি দল, যেখানে এতদিন ৮টি দল লড়ত শিরোপার জন্য। নতুন করে যুক্ত হয়েছে গুজরাট ও লক্ষ্ণৌর ফ্র্যাঞ্চাইজি। নিলামের আগেই গুজরাট ৩ ক্রিকেটারকে দলভুক্ত করে, রশিদ তাদেরই একজন।

রবিবার (২৭ মার্চ) রশিদকে দলের সহ-অধিনায়ক হিসেবে ঘোষণা করে দলটি। আফগানিস্তানকে অতীতে তিন ফরম্যাটেই নেতৃত্ব দিয়েছেন রশিদ। তার অধীনে আফগানরা পেয়েছে একটি করে টেস্ট ও ওয়ানডে এবং চারটি টি-টোয়েন্টি ম্যাচে।

বিসিসিআই জানিয়েছিল, নতুন ফ্র্যাঞ্চাইজিরা যে ৩ ক্রিকেটারকে দলে নেবে, তাদের ক্রমানুযায়ী ১৫ কোটি, ১১ কোটি ও ৭ কোটি রুপি পারিশ্রমিক দিতে হবে। প্রথমবারের মত খেলতে যাওয়া গুজরাটকেও তিন ক্রিকেটারের পারিশ্রমিক নির্ধারণ করতে হত এই ক্রম অনুযায়ী। তবে দলটি রশিদকে দিচ্ছে ১৫ কোটি রুপি, যে পরিমাণ অর্থ পাবেন অধিনায়ক হার্দিকও।

রশিদের দল গুজরাটে এবার প্রাধান্য পেয়েছেন আফগান ক্রিকেটাররা। তিনি ছাড়াও নূর আহমেদ ও রহমানউল্লাহ গুরবাজ খেলবেন গুজরাটের হয়ে।

একনজরে গুজরাট টাইটান্স স্কোয়াড

রবিশ্রীনিবাসন সাই কিশোর, শুবমান গিল, দর্শন নালকান্দে, সাই সুদর্শন, যশ দয়াল, নূর আহমেদ, ম্যাথু ওয়েড, প্রদীপ সাংওয়ান, ঋদ্ধিমান সাহা, রহমানউল্লাহ গুরবাজ, ডেভিড মিলার, বরুণ অ্যারন, রাহুল তেভাটিয়া, জয়ন্ত যাদব, বিজয় সংকর, মোহাম্মদ শামি, লকি ফার্গুসন, গুরকিরাত সিং মান, হার্দিক পান্ডিয়া, আলজারি জোসেফ, অভিনব মনোহর, রশিদ খান ও ডমিনিক ড্র্যাকস।

 

-নট আউট/এমআরএস/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...