ঢাকা | বুধবার, ১৫ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

ললিত-অক্ষর ঝড়ে ম্লান ইশান তাণ্ডব

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৮ মার্চ ২০২২ ০৬:২৭

ললিত যাদব ও অক্ষর প্যাটেলের ব্যাটে দুর্দান্ত জয় পেয়েছে দিল্লি ক্যাপিটাল। ছবি: আইপিএল ললিত যাদব ও অক্ষর প্যাটেলের ব্যাটে দুর্দান্ত জয় পেয়েছে দিল্লি ক্যাপিটাল। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলতি আসরের দ্বিতীয় ম্যাচে হয়েছে রান উৎসব। ইশান কৃষাণের ঝড়ো ব্যাটিংয়ে মুম্বাই ৫ উইকেট হারিয়ে তুলে ১৭৭ রান, জবাবে ললিত-প্যাটেলের ঝড়ো ব্যাটিংয়ে সেই রানের পাহাড় টপকায় দিল্লি ক্যাপিটালস। ফলে ৪ উইকেটের জয়ে আইপিএল মিশন শুরু মুস্তাফিজের দিল্লি ক্যাপিটালসের। বায়ো-বাবলের কারণে অবশ্য দিল্লির একাদশে এদিন ছিলেন না দ্য ফিজ। 

মুম্বাইয়ে এদিন টস জিতে স্বাগতিকদের ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় দিল্লি ক্যাপিটালস। আগে ব্যাট করতে নেমে রোহিত শর্মা ও ইশান কৃষাণের ব্যাটে উড়ন্ত সূচনাও পায় স্বাগতিকরা। উদ্বোধনী জুটিতে দু'জন মিলে গড়েন পঞ্চাশোর্ধ রানের জোট। এরপরেই মুম্বাইয়ের শিবিরে জোড়া আঘাত হানেন কুলদ্বীপ যাদব। তুলে নেন রোহিত শর্মা (৪১) ও অ্যানমলোপ্রিত সিংকে (৮)। 

এরপর তিলক ভার্মাকে নিয়ে দলের হাল ধরেন ইশান। তৃতীয় উইকেটে এই দু'জনের ব্যাটে চড়ে দলীয় একশ পার করে মুম্বাই। দলীয় ১১৭ ও ব্যক্তিগত ২২ রানে তিলকের বিদায়ে ভাঙে এই জুটি। এরপর ফিরে যান কাইরান পোলার্ডও। বাকিদের এমন আসা যাওয়ার মিছিলে অন্যপ্রান্তে হাল ধরে অর্ধশতক পূর্ণ করেন ইশান। এরপর টিম ডেভিডকে নিয়ে দলকে বড় সংগ্রহের দিকে নিয়ে যান তিনি।

ইনিংসের শেষ দিকে ১২ রানে ডেভিড ফিরলেও, মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ঝড় তোলেন ইশান। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৭ রানের পুঁজি গড়ে মুম্বাই। ১১ চার ও ২ ছক্কায় ৪৮ বলে ৮১ রানের ঝড়ো ইনিংস খেলেন ইশান। দিল্লির পক্ষে কুলদ্বীপ তিনটি ও খলিল নেন দুইটি উইকেট। 

জবাব দিতে নেমে শুরুতেই তিন উইকেট হারিয়ে বিপাকে পড়ে দিল্লি। দলীয় ৩২ রানের মাথায় ফিরে যান টিম সেইফার্ট (২১), মানদ্বীপ সিং (০) ও অধিনায়ক ঋষভ পান্থ। এরপর প্রী'শ্বকে নিয়ে দলের হাল ধরেন ললিত যাদব। চতুর্থ উইকেটে এই দু'জনের ব্যাটে ঘুরে দাঁড়ায় দিল্লি। তবে এরপরেই জোড়া আঘাত হানেন মুম্বাইয়ে বাসিল থাম্পি। এক ওভারেই ফেরান ভয়ংকর হয়ে উঠা প্রী'শ্ব ও রভম্যান পাওয়েলকে। দলীয় একশ পার করতে ফিরে যান শার্দুল ঠাকুরও।

দিল্লির ৬ উইকেট তুলে নিয়ে, ততক্ষনে জয়ের স্বপ্ন বুনতে শুরু করে মুম্বাই। তবে এরপরেই ঝড় তোলেন অক্ষর প্যাটেল ও ললিত যাদব। সপ্তম উইকেটে দু'জনের অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট, আবারো ম্যাচে ফেরায় দিল্লিকে। জয়ের জন্য শেষ দুই ওভারে দিল্লির প্রয়োজন ছিল ২৮ রান। ড্যারিল সামসের করা ১৮তম ওভারে ২৪ রান তুলে কঠিন জয়টাই হাতের মুঠোই নিয়ে আসেন ললিত ও অক্ষর। 

শেষ পর্যন্ত ১০ বল হাতে রেখে দুর্দান্ত জয়ে আইপিএল মিশন শুরু করে দিল্লি ক্যাপিটালস। ৪ চার ও ২ ছক্কায় ৩৮ বলে অপরাজিত ৪৮ রানের ইনিংস খেলেন ললিত। ২ চার ও ৩ ছক্কায় ১৭ বলে ৩৮ রানের ঝড়ো ইনিংস খেলেন অক্ষর প্যাটেল। মুম্বাইয়ের পক্ষে অশ্বিন তিন ও থাম্পির শিকার দুই উইকেট। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...