ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

বাবরের কঠোর সমালোচনা করলেন হাফিজ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৬ অক্টোবর ২০২২ ২২:৫৯

মোহাম্মদ হাফিজ ও বাবর আজম। ফাইল ছবি মোহাম্মদ হাফিজ ও বাবর আজম। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিরুদ্ধে মাঝারি মানের সংগ্রহ গড়েও, দারুণ লড়াই করেছিল পাকিস্তানি বোলাররা। বোলিংয়ে বেশিরভাগ সময় জুড়ে দাপট দেখালেও অবশ্য শেষ রক্ষে করতে পারেনি। রোমাঞ্চকর ম্যাচে ইনিংসের শেষ বলে গিয়েই হারতে হয়েছিল পাকিস্তানকে।

ভারতের বিপক্ষে তীরে এসে তরী ডোবা মেনে নিতেই যেন কষ্ট হচ্ছে পাক ক্রিকেট সমর্থকদের। এর মাঝেই দেশটির সাবেক ক্রিকেটাররা কচুকাটা করছেন বাবরদের। তবে অন্যদের থেকে যেন আরও এক কাঠি সরেশ সাবেক পাক অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ। ভারতের বিপক্ষে হারে স্বয়ং অধিনায়ক বাবর আজমকেই কাঠগড়ায় দাঁড় করালেন তিনি।

ভারত ম্যাচ শেষ হয়ে গেলেও এখন থামেনি সেই রেশ। এর মাঝেই পাকিস্তানের একটি টিভি চ্যানেলে সাক্ষাৎকার দিতে গিয়ে, বাবরের কঠোর সমালোচনা করেছেন হাফিজ। তিনি বলেছেন, 'বাবর আজমের অধিনায়কত্ব পবিত্র গরুর মতো, যার সমালোচনা করা যায় না। এই নিয়ে টানা তিনটি বড় ম্যাচে বাবরের অধিনায়কত্বে ভুল দেখা গেল।কিন্তু আমরা শুনে আসছি, বয়স ৩২ হলে সে শিখে যাবে।’

ভারত ম্যাচে মাঠে বাবরের কিছু সিদ্ধান্ত নেওয়া নিয়েও প্রশ্ন তুলেছেন হাফিজ। আগেই পেসারদের কোটা পূর্ণ হয়ে যাওয়ায় ইনিংসের শেষ ওভারে স্পিনার মোহাম্মদ নওয়াজের হাতেই তুলে দিতে হয়েছিল বল। সেই ওভারে ভারতের প্রয়োজন ছিল ১৬ রান। তবে নো আর ওয়াইডের পসরা সাজিয়ে দলকে জয় বঞ্চিত করেছিলেন নওয়াজ।

এই প্রসঙ্গে হাফিজ বলেছেন, ‘ভারতের বিপক্ষে ম্যাচে ৭ ওভার থেকে ১১ ওভার পর্যন্ত যখন ওভার প্রতি প্রতিপক্ষের ৪ রান আনতেও কষ্ট করছিল তখন বাবর কেন স্পিনারদের কোটা শেষ করেনি!’

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...