ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

পাকিস্তান ম্যাচের একাদশ ঠিক করে ফেলেছেন রোহিত

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৬ অক্টোবর ২০২২ ০৫:২৯

‘ক্যাপ্টেনস মিডিয়া ডে’ হাস্যজ্বল রোহিত-বাবররা। ছবি: আইসিসি ‘ক্যাপ্টেনস মিডিয়া ডে’ হাস্যজ্বল রোহিত-বাবররা। ছবি: আইসিসি

নট আউট ডেস্কঃ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর্দা উঠতে বাকি আর মাত্র কয়েক ঘণ্টা। অবশ্য সেই আঁচ এখনো খুব একটা ভালোভাবে লাগেনি ক্রিকেট সমর্থকদের মনে। তবে বরাবরের মতো বিশ্বকাপের মূল আকর্ষণ সব ভারত-পাকিস্তান মহারণে। আগামীকাল কাল থেকে শুরু হচ্ছে বিশ্বকাপের প্রথম পর্বের খেলা, যদিও সুপার টুয়েলভেই লড়বেন রোহিত-বাবররা। 

মেলবোর্নে আগামী ২৩ অক্টোবর মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী এই দুই দেশ৷ এর আগের বারের দেখায় অবশ্য বাবরের পাকিস্তানের কাছে পাত্তাই পায়নি ভারত। ইতিমধ্যে এই ম্যাচ ঘিরে দুই দেশের ভক্তদের মাঝে শুরু হয়েছে কথার লড়াই। ভারত-পাকিস্তান মহারণ মানেই আলাদা একটা উত্তেজনা বিরাজ করা, বিক্রি হয়ে গেছে এই ম্যাচের সবকটি টিকিট। 

বড় ম্যাচ, স্বাভাবিকভাবেই আলাদা একটা চাপ অনুভব করতে হয় দুই দলের খেলোয়াড়দেরই। তাই আগে ভাগেই এই ম্যাচ নিয়ে তৈরি করে ফেলতে হয় পরিকল্পনা। এই ক্ষেত্রে অবশ্য ভারত অধিনায়ক রোহিত শর্মা খানিকটা এগিয়েই গেলেন বটে। অকপটে জানিয়ে দিয়েছেন, পাকিস্তান ম্যাচের চাপ নিতে প্রস্তুত আছেন তাঁর খেলোয়াড়েরা। এমনকি এই ম্যাচের একাদশও নাকি ঠিক করে ফেলেছেন তিনি।

আজ (শনিবার) টুর্নামেন্টে অংশ নেওয়া ১৬ দলের অধিনায়কদের নিয়ে ‘ক্যাপ্টেনস মিডিয়া ডে’ অনুষ্ঠিত হয়েছে। যেখানে সব অধিনায়কেরা উপস্থিত থেকে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দিয়েছেন। স্বাভাবিকভাবেই রোহিত-বাবরকে বেশি কথা বলতে হয়েছে ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে। সেখানেই রোহিত বলেছেন প্রস্তুতিটা আগেভাগেই সেরে রেখেছে তাঁর দল।

রোহিত বলেন, ‘আমি শেষ মিনিটের সিদ্ধান্তে বিশ্বাস করি না। আমি ছেলেদের দল নির্বাচন নিয়ে আগেই বলে রাখতে চাই, যাতে করে তারা আগেভাগে প্রস্তুত হতে পারে। এরইমধ্যে আমি পাকিস্তান ম্যাচের একাদশ ঠিক করে ফেলেছি। সেই সব খেলোয়াড়কে সেটা জানানোও হয়েছে। শেষ মিনিটের ভাবনায় আমি বিশ্বাস করি না। আমি তাদের ভালোভাবে প্রস্তুত দেখতে চাই।’

অবশ্য পাকিস্তান ম্যাচে কারা থাকছেন ভারতের সেরা একাদশে, সেটা খোলাসা করে কিছু জানাননি রোহিত। তবে গত বারের হারের বদলা নিতে রোহিত বাহিনী যে অধির অপেক্ষায় রয়েছে তা অনুমেয় করা যেতেই পারে। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...