ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

তরুণদের প্রতি আস্থায় অবহেলিত মুস্তাফিজ!

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৩ মে ২০২২ ০৩:২৬

আইপিএলে মুস্তাফিজুর রহমান৷ ছবি সংগৃহীত আইপিএলে মুস্তাফিজুর রহমান৷ ছবি সংগৃহীত

নট আউট ডেস্ক:  শুরুর মত বর্তমানেও দূর্দান্ত মুস্তাফিজুর রহমান৷ আইপিএলের যাওয়ার আগে যখন কিছুটা ছন্দ হারিয়েছিল তখন অনেকেই ধরে নিয়েছিল চলতি আইপিএলেই বসে কাটাতে হবে কাটার মাস্টারকে৷ তবে প্রথমে সে অনুমান সঠিক না হলেও বর্তমানে তা শতভাগ সঠিক৷ নিজের খেলা ৮ ম্যাচে দারুণ বল করলেও শেষ ৩ ম্যাচে একাদশে সুযোগ হয়নি ফিজের৷

আইপিএলের এবারের আসরে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলছেন জাতীয় দলের ফাস্ট বোলার মোস্তাফিজুর রহমান। একাধিকবার কোচের বিচারে ম্যাচ সেরা হলেও বর্তমানে তা অতীত স্মৃতি৷

টানা তিন ম্যাচ মুস্তাফিজকে বসিয়ে রেখেছে দিল্লি ক্যাপিটালস। তবে তার পিছনে রয়েছে বেশ কয়েকটি কারণ। এবারের আইপিএলে তরুণ ক্রিকেটার ক্রিকেটারদের উপর বেশি প্রাধান্য দিয়েছে প্রতিটি ফ্র্যাঞ্চাইজি।

খেয়াল করলেই দেখা যাবে, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের এবারের আসরে প্রতিটি দল দেশীয় তরুণ পেসারদের ওপর জোর দিয়েছে। এছাড়া অনেক দলেই এখন দেশি বাঁহাতি পেসার আছে। শুধু বাঁহাতি পেসার খেলাতে হবে, এই যুক্তিতে যেন কোনো বিদেশি কোটা পূরণ না হয়ে যায়, সেটা নিশ্চিত করতেই এ ব্যবস্থা।

এই কারণেই মুস্তাফিজের সঙ্গে দেশি দুই বাঁ-হাতিকেও কিনেও রেখেছিল দিল্লি। মুস্তাফিজের সাবেক রাজস্থান সতীর্থ চেতন সাকারিয়া ছাড়াও দলে নেওয়া হয়েছে খলিল আহমেদকে। অন্যদিকে এনরিখ নর্কিয়া ইনজুরি কাটিয়ে ফর্মে ফেরায় আবারও সাইডবেঞ্চে চলে যেতে হয়েছে মুস্তাফিজকে।

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

আইপিএলের নিলামে মাহমুদউল্লাহসহ ৬ বাংলাদেশি

সর্বোচ্চ ২ কোটি রুপির ভিত্তিমূল্যে স্থান পেয়েছেন দ্য ফিজ

একনজরে আইপিএলের ১০ দলের চূড়ান্ত স্কোয়াড

শেষ হয়েছে আইপিএলের মিনি নিলাম। দশ দলের অংশগ্রহনে হতে যাওয়া লিগে দলগুলো এখন পূর্ণ শক্ত...

গুজরাট থেকে মুম্বাইয়ে হার্দিক, আইপিএল ইতিহাসে সেরা...

মুম্বাইকে পেতে মরিয়া হয়ে রয়েছে মুম্বাই কর্তৃপক্ষ। তবে হার্দিককে পেতে যথেষ্ট অর্থ নেই...