ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

জাদেজার নেতৃত্ব ব্যর্থতা কোন দোষের নয়: শাস্ত্রী

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১১ মে ২০২২ ২১:৪৬

রবীন্দ্র জাদেজা। ছবি সংগৃহীত রবীন্দ্র জাদেজা। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের মৌসুমের শুরুর দিকে রবীন্দ্র জাদেজার কাঁধে নেতৃত্বভার অর্পণ করে ঠিক করেনি চেন্নাই সুপার কিংস- এমনটা মনে করেন রবি শাস্ত্রী। ইতোপূর্বে কখনো অধিনায়কত্ব না করা জাদেজাকে নেতৃত্বের দায়িত্ব দিয়ে ভুল করেছে চেন্নাই, এমন মতামত দিয়েছেন তিনি।

এবারের আসর শুরুর আগে আচমকা চেন্নাইয়ের অধিনায়কত্ব ছাড়েন মহেন্দ্র সিং ধোনি। নতুন অধিনায়ক হিসেবে ঘোষণা করা হয় জাদেজার নাম। কিন্তু নেতা হিসেবে তেমন কিছুই করতে পারেননি জাদেজা।

চেন্নাইয়ের খেলা প্রথম আট ম্যাচে নেতৃত্ব দিয়ে তিনি মাত্র দুটিতে জেতাতে পেরেছেন। এমন ব্যর্থতার পর ধোনি পুনরায় অধিনায়ক হয়ে ফিরলে তিনটি ম্যাচের মধ্যে দুটিই জিতে যায় চেন্নাই। তবে পুরো আসরে ব্যাটে-বলে একেইবারেই ম্লান জাদেজা।


এসব ব্যাপারে ভারতের সাবেক ক্রিকেটার ও কোচ শাস্ত্রী বলেন, 'সে (জাদেজা) সহজাত অধিনায়ক নয়। কোনো পর্যায়ে সে অধিনায়কত্ব করেনি। দায়িত্ব পাওয়াটা তার জন্য কঠিনই ছিল। অনেকেই তার নেতৃত্বগুণ বিচার করবে। কিন্তু এটা তো তার দোষ নয়।'

'সে আগে কোথাও নেতৃত্ব দেয়নি। তাকে দেখে মনে হচ্ছিল সে জলের বাইরের কোনো মাছ। তার যেন কোনো জায়গাই নেই। অথচ ক্রিকেটার হিসেবে সে দারুণ। অলরাউন্ডারদের মধ্যে সে এখনও সেরা। তাকে নেতৃত্বের দায়িত্ব দেয়ায় সিএসকে'কে ভুগতে হয়েছে।'

আইপিএলের প্রথম আসর থেকেই চেন্নাইয়ের নেতৃত্বে ছিলেন ধোনি। অধিনায়ক হিসেবেও আইপিএলের ইতিহাসের সেরা তিনি। ধোনির অধীনে চেন্নাই প্রায় ৬০ শতাংশ ম্যাচে জয় পেয়েছে। আর তার নেতৃত্বে আইপিএলের ৯ আসরেই ফাইনাল খেলেছে চেন্নাই। এর মধ্যে ২০১০, ২০১১, ২০১৮ ও ২০২১ সালে আইপিএলের শিরোপা ঘরে তোলে দলটি।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

আইপিএলের নিলামে মাহমুদউল্লাহসহ ৬ বাংলাদেশি

সর্বোচ্চ ২ কোটি রুপির ভিত্তিমূল্যে স্থান পেয়েছেন দ্য ফিজ

একনজরে আইপিএলের ১০ দলের চূড়ান্ত স্কোয়াড

শেষ হয়েছে আইপিএলের মিনি নিলাম। দশ দলের অংশগ্রহনে হতে যাওয়া লিগে দলগুলো এখন পূর্ণ শক্ত...

গুজরাট থেকে মুম্বাইয়ে হার্দিক, আইপিএল ইতিহাসে সেরা...

মুম্বাইকে পেতে মরিয়া হয়ে রয়েছে মুম্বাই কর্তৃপক্ষ। তবে হার্দিককে পেতে যথেষ্ট অর্থ নেই...