ঢাকা | মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

ম্যাচের ভাগ্য পরিবর্তন করে দিয়েছে মুস্তাফিজঃ পান্ত

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৮ এপ্রিল ২০২২ ০২:০৪

সর্বশেষ ম্যাচে জ্বলে উঠতে ব্যর্থ কাটার মাস্টার সর্বশেষ ম্যাচে জ্বলে উঠতে ব্যর্থ কাটার মাস্টার

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরে একের পর এক ভালো পারফর্ম করে গেলেও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে নিষ্প্রভ ছিলেন মুস্তাফিজুর রহমান। তার একই ওভারে দীনেশ কার্তিক নেন ২৮ রান। ম্যাচটি ১৬ রানে হারে দিল্লি। ম্যাচের ভাগ্য পরিবর্তন করে দিয়েছে মুস্তাফিজের সেই ওভার, এমনটাই মনে করছেন দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ঋষভ পান্ত।

প্রথম ইনিংসে ১৭ ওভার শেষে ১৪২ রান ছিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর। উইকেটে দ্রুত রান তোলার মিশনে ছিলেন শাহবাজ খান ও দীনেশ কার্তিক। আসরে দুর্দান্ত ছন্দে থাকা কার্তিক চড়াও হন মুস্তাফিজের প্রতি।

প্রতিটি বলেই বাউন্ডারি বা ওভার বাউন্ডারি হাঁকানোর চেষ্টায় ছিলেন কার্তিক। সফলও হন। মুস্তাফিজের সেই ওভারে চারটি চারের পাশাপাশি দুটি ছয়ও হাঁকান কার্তিক। নির্ধারিত ২০ ওভারে বেঙ্গালুরুর সংগ্রহ দাঁড়ায় পাঁচ উইকেটে ১৮৯ রান।

আরও পড়ুনঃ আইপিএলের টানে যুবক আটক


ম্যাচ শেষে পান্ত বলেন, 'মুস্তাফিজের ওই ওভার ম্যাচ বদলে দিয়েছে। আমার ধারণা, আরেকটু পরিকল্পনা অনুযায়ী বল করতে পারতাম আমরা। কিন্তু শেষ দিকে দীনেশ কার্তিক আমাদের চাপে ফেলে দিয়েছিলেন। এর আগেও বলেছি, আমাদের ভুল থেকে শিক্ষা নিতে হবে।'ম্যাচটিতে ৪৮ রান খরচ করলেও উইকেটশুন্য ছিলেন মুস্তাফিজ। নিঃসন্দেহে বাংলাদেশের এই পেসারের খেলা অন্যতম বাজে ম্যাচ ছিল এটি।

লক্ষ্য তাড়া করতে নেমে নির্ধারিত ২০ ওভারে সাত উইকেটে ১৭৩ রান তোলে দিল্লি। ৩৮ বলে ৬৬ রান করেন ওপেনার ডেভিড ওয়ার্নার। ১৭ বলে ৩৪ রানের ঝড়ো ইনিংস খেলেন পান্ত নিজেও। কিন্তু ম্যাচ বের করতে পারেননি তারা।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

আইপিএলের নিলামে মাহমুদউল্লাহসহ ৬ বাংলাদেশি

সর্বোচ্চ ২ কোটি রুপির ভিত্তিমূল্যে স্থান পেয়েছেন দ্য ফিজ

একনজরে আইপিএলের ১০ দলের চূড়ান্ত স্কোয়াড

শেষ হয়েছে আইপিএলের মিনি নিলাম। দশ দলের অংশগ্রহনে হতে যাওয়া লিগে দলগুলো এখন পূর্ণ শক্ত...

গুজরাট থেকে মুম্বাইয়ে হার্দিক, আইপিএল ইতিহাসে সেরা...

মুম্বাইকে পেতে মরিয়া হয়ে রয়েছে মুম্বাই কর্তৃপক্ষ। তবে হার্দিককে পেতে যথেষ্ট অর্থ নেই...