ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

একদিনের মাথায় চাকরি খোয়ালেন সালমান বাট

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩ ডিসেম্বর ২০২৩ ১১:২৯

সালমান বাট। ফাইল ছবি সালমান বাট। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ  বিশ্বকাপে চরম ভরাডুবির পর পরিবর্তনের হাওয়া লেগেছে পাকিস্তান ক্রিকেটে। নির্বাচক করা হয়েছে দেশটির সাবেক ক্রিকেটার ওয়াহাব রিয়াজকে। এবার তার পরামর্শদাতা হিসেবে নিয়োগ দেওয়া হয় সাবেক পাক ব্যাটার সালমান বাটসহ আরও তিনজনকে। তাতেই ঝড় উঠে সামাজিক যোগাযোগমাধ্যমে। যার জের ধরে নিয়োগের একদিনের মাথায় চাকরি খোয়াতে হলো সালমান বাটকে।

স্পট ফিক্সিং কাণ্ডে নিষিদ্ধ হওয়ার পর জাতীয় দলে আর ফেরা হয়নি সালমান বাটের। এমন বিতর্কিত একজনকে নিয়োগ দেওয়ায় স্বাভাবিকভাবেই উঠেছে সমালোচনার ঝড়৷ নিরুপায় হয়ে তাই বাটকে সরিয়ে দিয়েছে পাকিস্তান ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা পিসিবি। পাকিস্তানের প্রধান নির্বাচক ওয়াহাব রিয়াজ এক সংবাদ সম্মেলনে সালমান বাটকে সরিয়ে দেওয়ার কথা জানিয়েছেন। তার পরিবর্তে আরেক সাবেক ক্রিকেটার আসাদ শফিককে নির্বাচক প্যানেলে যুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে।

সাংবাদিকদের ওয়াহাব রিয়াজ বলেন, ‘সালমান বাটকে নিয়োগ দেওয়া নিয়ে আমার সমালোচনা হচ্ছে। বলা হচ্ছে, আমি বন্ধুত্বকে প্রাধান্য দিয়েছি। এটা আমি হতে দিতে পারি না। যে কারণে আমি বাটকে নেওয়ার সিদ্ধান্ত প্রত্যাহার করছি। আপাতত আসাদ শফিককে নির্বাচক প্যানেলে যুক্ত করছি আমরা।’

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷