ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

অভিমানে ক্রিকেট থেকে সাময়িক বিরতিতে ব্রাভো

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৭ নভেম্বর ২০২৩ ১১:০৩

ড্যারেন ব্রাভো। ফাইল ছবি ড্যারেন ব্রাভো। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ আগামী মাসেই ঘরের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। আসন্ন এই সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু ঘোষিত দলে জায়গা হয়নি দলটির অভিজ্ঞ তারকা ড্যারেন ব্রাভোর। তাতেই অভিমানে ক্রিকেট থেকে সাময়িক বিরতিতে থাকার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

সাম্প্রতিক সময়ে দারুণ ছন্দেই ছিলেন ব্রাভো। চলতি মাসেই শেষ হওয়া ওয়েস্ট ইন্ডিজের ঘরোয়া ওয়ানডে টুর্নামেন্ট সুপার ফিফটি কাপে সর্বোচ্চ রান স্কোরার ছিলেন তিনি৷ তাই অপেক্ষাতেই ছিলেন দলে ডাক পাওয়ার। কিন্তু ইংল্যান্ড সিরিজের জন্য নির্বাচকরা তাকে বিবেচিত করেননি। স্কোয়াডে না রাখায় সাময়িক বিরতিতে থাকার সিদ্ধান্ত নিলেন এই ক্যারিবীয় তারকা।

এ বিষয়ে এক ইনস্টাগ্রাম পোস্টে ব্রাভো লিখেছেন, ‘আমি চিন্তা করতে এবং ভাবতে কিছুটা সময় নিয়েছি যে, একজন ক্রিকেটার হিসেবে আমার পরবর্তী পদক্ষেপ কী হবে। আমার ক্যারিয়ারের এই মুহূর্তে এটি সহজ নয়। আমি বলতে চাই যে, আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন করে আমার সামর্থ্য অনুযায়ী সেরা পারফরম্যান্স করতে সক্ষম হওয়ার জন্য শক্তি, আবেগ, প্রতিশ্রুতি এবং শৃঙ্খলা খুঁজে পেতে, নিজেকে তৈরি করার মতো অবস্থানে রাখতে অনেক কিছু লাগে।’

‘আমি হাল ছেড়ে দিচ্ছি না। তবে বিশ্বাস করি, একটু দূরে সরে যাওয়া; তরুণ এবং আসন্ন প্রতিভাবানদের জন্য কিছু জায়গা তৈরি করে দেওয়াই ভালো। আমি প্রত্যেককে শুভকামনা জানিয়ে শেষ করছি।’ যোগ করে লিখেছেন ব্রাভো। 

উল্লেখ্য, ওয়ানডে সুপার কাপের ২০২৩-২৪ মৌসুমে প্রায় ৮৩ গড়ে ৪১৬ রান করেছেন ড্যারেন ব্রাভো। জাতীয় দলের হয়ে গত বছরের নভেম্বরে সবশেষ মাঠ মাতান এই তারকা ব্যাটার। ওয়ানডে সুপার কাপে দারুণ পারফর্ম করে তাই অপেক্ষায় ছিলেন ফের দলে ফেরার।

 

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷