ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

চমক দিয়ে অস্ট্রেলিয়া সফরে পাকিস্তান দল ঘোষণা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২০ নভেম্বর ২০২৩ ২২:২৫

প্রথমবার পাকিস্তানের টেস্ট দলে সাইম আইয়ুব। গেটি ইমেজ প্রথমবার পাকিস্তানের টেস্ট দলে সাইম আইয়ুব। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ সদ্য শেষ হওয়া ওয়ানডে বিশ্বকাপে চরম ব্যর্থতার পরিচয় দিয়েছে বাবর আজমের পাকিস্তান। তাতেই আসতে শুরু করেছে পাকিস্তান ক্রিকেটে আমূল পরিবর্তন। বিশ্বকাপ ব্যর্থতার দায় মাথায় নিয়ে পদত্যাগ করেছেন অধিনায়ক বাবর আজম। এছাড়া নির্বাচক ও কোচিং প্যানেলেও এসেছে পরিবর্তন। 

এদিকে দলে এমন আমূল-পরিবর্তনের মাঝেই আসন্ন অস্ট্রেলিয়া সফরের তিন টেস্টের দল ঘোষণা করেছে পাকিস্তান। পাকিস্তানের নতুন প্রধান নির্বাচক ও সাবেক পেসার ওয়াহাব রিয়াজ ১৮ জনের এই দল ঘোষণা করেছেন। যেখানে দলে রাখা হয়েছে একাধিক নতুন মুখ। দলে ফিরেছেন একাধিক তারকা ক্রিকেটারও।

ঘরোয়া ক্রিকেটে দারুণ পারফরম্যান্সের পুরস্কার পেয়েছেন ব্যাটার সাইম আইয়ুব ও পেসার খুররাম শাহজাদ। প্রথমবারের মতো দু'জনই ডাক পেয়েছেন পাকিস্তানের টেস্ট স্কোয়াডে। এছাড়া বাঁহাতি পেসার মির হামজা ও পেস বোলিং অলরাউন্ডার ফাহিম আশরাফকে ফেরানো হয়েছে অস্ট্রেলিয়া সফরের দলে। 

কাঁধের চোট থেকে এখনও পুরোপুরি সেরে না ওঠায় দলে রাখা হয়নি পেসার নাসিম শাহ। এদিকে অস্ট্রেলিয়া সফরে খেলতে অপারগতা জানানোয় রাখা হয়নি আরেক পেসার হ্যারিস রউফকে। বাবরের পদত্যাগের পর নতুন টেস্ট অধিনায়ক শান মাসুদের নেতৃত্বে অস্ট্রেলিয়া সফরই হতে যাচ্ছে পাকিস্তানের প্রথম সিরিজ।

উল্লেখ্য, আগামী ১৪ ডিসেম্বর পার্থে শুরু হবে অস্ট্রেলিয়া ও পাকিস্তানের মধ্যকার তিন টেস্টের সিরিজ। এরপর মেলবোর্নে ২৬ ডিসেম্বর শুরু দ্বিতীয় টেস্ট। সিডনিতে ৩ জানুয়ারি থেকে তৃতীয় ও শেষ টেস্ট অনুষ্ঠিত হবে। 

পাকিস্তান টেস্ট স্কোয়াড: শান মাসুদ (অধিনায়ক), আমের জামাল, আবদুল্লাহ শাফিক, আবরার আহমেদ, বাবর আজম, ফাহিম আশরাফ, হাসান আলি, ইমাম-উল-হাক, খুররাম শাহজাদ, মির হামজা, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, নোমান আলি, সাইম আইয়ুব, সালমান আলি আগা, সরফরাজ আহমেদ, সৌদ শাকিল ও শাহিন শাহ আফ্রিদি।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷