ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

দাপুটে জয়ে সিরিজে টিকে থাকল কিউইরা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৪ সেপ্টেম্বর ২০২৩ ১৯:০০

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ জিতলেই এক ম্যাচ হাতে রেখে সিরিজ নিশ্চিত হয়ে যেত ইংল্যান্ডের। অন্যদিকে সিরিজে টিকে থাকতে জয়ের কোন বিকল্প ছিল না সফরকারী নিউজিল্যান্ডের জন্য। বার্মিংহামে সিরিজ নির্ধারনী তৃতীয় টি-টোয়েন্টিতে ব্যাটে-বলে দাপট দেখিয়ে সিরিজে দিকে থাকল সফরকারীরা।

বার্মিংহামে এদিন আগে ব্যাট করে, ফিন অ্যালেন ও গ্লেন ফিলিপসের ব্যাটে চড়ে ২০২ রানের পাহাড় গড়ে সফরকারী নিউজিল্যান্ড। জবাবে কাইল জেমিসন ও ইশ সোধির তোপে মাত্র ১২৮ রানেই গুটিয়ে যায় স্বাগতিক ইংল্যান্ড। ফলে ৭৪ রানের জয়ে সিরিজে টিকে থাকল কিউইরা।

২০৩ রানের পাহাড় টপকাতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে ইংলিশরা। দলীয় পঞ্চাশ পার করার আগেই দলটি হারায় জনি বেয়ারেস্টো (১২), উইল জ্যাকস (১১), ডেভিড মালান (২) ও হ্যারি ব্রুকের (৮) উইকেট। পঞ্চম উইকেট জুটিতে দলের হাল ধরেন অধিনায়ক জস বাটলার ও মঈন আলি। দুজন মিলে দলকে লড়াইয়ে ফেরান চেষ্টা করেন।

পঞ্চম উইকেটে এই দু'জন যোগ করেন ৪৭ রান। ৩টি করে চার ও ছক্কায় ৪০ রান করা জস বাটলারের বিদায়ে ভাঙে এই জুটি। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে বড় হারের মুখে পড়ে ইংল্যান্ড। শেষ পর্যন্ত সবকটি উইকেট হারিয়ে ১২৮ রানেই থামে স্বাগতিকরা। কিউইদের পক্ষে তিনটি করে উইকেট নেন ইশ সোধি ও কাইল জেমিসন। টিম সাউদি নেন ২ উইকেট।

এর আগে ব্যাট করে নির্ধারিত কুড়ি ওভারে ৫ উইকেট হারিয়ে ২০২ রানের পাহাড় গড়ে সফরকারী নিউজিল্যান্ড। ৪ চার ও ৬ ছক্কায় ইনিংস সর্বোচ্চ ৮৩ রানের ইনিংস খেলেন ফিন অ্যালেন। এছাড়া ৫টি করে চার ও ছক্কায় গ্লেন ফিলিপসের ব্যাট থেকে আসে ৬৯ রান। ইংল্যান্ডের পক্ষে দুটি উইকেট নেন গাস আটকানসন।

 

-নট আউট/এমআরএস/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷