ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

ধোনি-যুবরাজের উত্তরসূরি হয়ে উঠবেন রিঙ্কু সিং!

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২০ আগস্ট ২০২৩ ০২:৪৯

ভারতের জার্সিতে রিঙ্কুর অভিষেক। গেটি ইমেজ ভারতের জার্সিতে রিঙ্কুর অভিষেক। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি দিয়ে, চোট কাটিয়ে দীর্ঘ ১১ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন ভারতীয় পেসার জাসপ্রিত বুমরাহ। প্রথম সারির ক্রিকেটাররা বিশ্রামে থাকায় এই সিরিজে অধিনায়কের দায়িত্বও পালন করতে হচ্ছে তাকে। প্রত্যাবর্তনের ম্যাচে অধিনায়ক হিসেবে জয় দিয়েই শুরুটা করেছেন এই ভারতীয় পেসার। অধিনায়ক হিসেবে বুমরাহ'র অভিষেক ম্যাচের দিনে অভিষেক হয়েছে রিঙ্কু সিং ও প্রসিধ কৃষ্ণার।

বৃষ্টির কারণে অভিষেক ম্যাচেই ব্যাট হাতে নামতে পারেননি রিঙ্কু সিং। যদিও আইপিএল মাতিয়ে ভারতীয় দলে আসা এই ক্রিকেটারকে রীতিমতো প্রশংসায় ভাসিয়েছেন সাবেক ভারতীয় উইকেটরক্ষক ব্যাটার কিরণ মোরে। মহেন্দ্র সিং ধোনি ও যুবরাজ সিংয়ের সঙ্গে তুলনা দিয়ে বলেছেন, টি-টোয়েন্টিতে ভারতের পরবর্তী ফিনিশার হতে পারেন এই রিঙ্কু সিং।

জিও সিনেমায় কথা বলতে গিয়ে কিরণ মোরে বলেছেন, ‘আমি ভারতীয় দলে তার (রিঙ্কু সিং) সুযোগের জন্য অপেক্ষা করছি। এবং তিনি পাঁচ বা ছয় নম্বর ব্যাটিং পজিশনে ভালো করবেন এবং দুর্দান্ত ফিনিশার হয়ে উঠবেন। আমরা সকলেই এমএস ধোনি এবং যুবরাজ সিংকে দেখেছি। তারপর থেকে আমরা এমন খেলোয়াড় দেখতে পাইনি। আমরা এই ধরনের খেলোয়াড় তৈরি করার চেষ্টা করেছি, কিন্তু এখনও পর্যন্ত তাতে সফল হয়নি। তিলক বর্মাও এই তালিকায় রয়েছেন, তিনিও সেই চরিত্রে পারফর্ম করতে পারেন। রিংকু একজন ভালো ফিল্ডারও। ঘরোয়া ক্রিকেটেও তাকে দেখেছি, সে অনেক উন্নতি করেছে।’

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷