ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

অবসরের ঘোষণা দিলেন ওয়াহাব রিয়াজ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৬ আগস্ট ২০২৩ ২০:০৯

ক্রিকেটকে বিদায় জানালেন ওয়াহাব রিয়াজ। ফাইল ছবি ক্রিকেটকে বিদায় জানালেন ওয়াহাব রিয়াজ। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ জাতীয় দলে প্রায় তিন বছর ধরেই ছিলেন ব্রাত্য। বয়স পেরিয়ে গেছে ৩৮। দলে ফেরার সম্ভাবনাও তাই নাই বললে চলে। যে কারণে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন পাকিস্তানের বাঁহাতি পেসার ওয়াহাব রিয়াজ। সামাজিক যোগাযোগমাধ্যমে বুধবার অবসরের ঘোষণা দেন এই বাঁহাতি পেসার। আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায়ে জানালেও অবশ্য ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট চালিয়ে যাবেন বলে জানান তিনি। 

বুধবার (১৬ আগস্ট) এক টুইট বার্তায় আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত জানান ওয়াহাব রিয়াজ। ২০০৮ সালে পাকিস্তানের হয়ে অভিষেক হওয়া ওয়াহাব রিয়াজ — দেশের হয়ে খেলেছেন ২০১১, ২০১৫ ও ২০১৯ ওয়ানডে বিশ্বকাপে।

অবসরের ঘোষণা দিয়ে ওয়াহাব রিয়াজ জানিয়েছেন, ‘আমি গত দুই বছর ধরে অবসরের পরিকল্পনা করছিলাম। সেজন্য এ বছরটিই বেছে নিয়েছি। আমার দেশ এবং জাতীয় দলকে সাধ্যমত সেবা দিতে পেরে আমি খুব খুশি।’

‘আন্তর্জাতিক মঞ্চে পাকিস্তানের প্রতিনিধিত্ব করা একটি সম্মান এবং সৌভাগ্যের বিষয়। এতদিন আমি সেটি করতে পেরে আনন্দিত। এখন থেকে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে একটি নতুন অধ্যায় শুরু হচ্ছে আমার জন্য। আমি সেটি নিয়ে বেশ রোমাঞ্চিত। আশা করছি সেখানে দর্শকদের বিনোদন ও অনুপ্রাণিত করতে পারব।’ যোগ করে জানিয়েছেন তিনি। 

উল্লেখ্য, ওয়াহাব রিয়াজ পাকিস্তানের হয়ে ২৭টি টেস্ট, ৯১টি ওয়ানডে এবং ৩৬টি টি-টোয়েন্টি খেলেছেন। টেস্ট ক্রিকেটে ৩৪.৫০ গড়ে ৮৩টি, ওয়ানডেতে ৩৪.৩০ গড়ে ১২০টি উইকেট নিয়েছেন। আর টি-টোয়েন্টিতে ২৮.৫৫ গড়ে তার উইকেট সংখ্যা ৩৪টি। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷