ঢাকা | বুধবার, ১৫ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

১৭ বছর পর ভারতকে সিরিজ হারাল উইন্ডিজ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৪ আগস্ট ২০২৩ ১৬:৩৩

দাপুটে জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। গেটি ইমেজ দাপুটে জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ আগের চার ম্যাচে দুটি করে জয়ে সিরিজ ছিল সমতায়। যার কারণে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ ও ভারতের সিরিজ নির্ধারনী পঞ্চম ও শেষ টি-টোয়েন্টি হয়ে দাঁড়িয়েছিল অঘোষিত ফাইনালে। টানা দুই জয়ে সিরিজে সমতা ফেরানো ভারত অবশ্য আর পেরে উঠেনি। শেষ টি-টোয়েন্টি জিতে দীর্ঘ ১৭ বছর পর ভারতের বিপক্ষে কোন দ্বিপাক্ষিক সিরিজ (অন্তত তিন ম্যাচের) জিতল ওয়েস্ট ইন্ডিজ।

এদিন আগে ব্যাট করে সূর্যকুমার যাদবের ফিফটিতে ভর করে ৯ উইকেট হারিয়ে ১৬৫ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ দাঁড় করায় ভারত। জবাব দিতে নেমে ব্র‍্যান্ডন কিংয়ের ঝড়ে ৮ উইকেট ও ১২ বল হাতে রেখেই দাপুটে জয় তুলে নেয় ওয়েস্ট ইন্ডিজ। ফলে, পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ৩-২ ব্যবধানে জিতল স্বাগতিকরা।

১৬৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই কাইল মায়ার্সের উইকেট হারায় স্বাগতিকরা। দ্বিতীয় উইকেট জুটিতে দলের হাল ধরেন ব্র‍্যান্ডন কিং ও নিকোলাস পুরান। দু'জনই শুরু থেকে দ্রুত তুলতে থাকেন রান। তাতেই পাওয়ার প্লে'তে ক্যারিবীয় তুলে নেয় ৬১ রান। এই দু'জন মিলে গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। এরপর আগ্রাসী ব্যাট করতে থাকেন কিং।

দলীয় দশ ওভারের মাথায় ক্যারিবীয়রা পার করে দলীয় একশ রানের গণ্ডি। এরপরই ম্যাচে হানা দেয় বৃষ্টি। যার কারণে বন্ধ থাকে খেলা। এরপর খেলা শুরু হলে ৩৮ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন ব্র‍্যান্ডন কিং। ১ চার ও ৪ ছক্কায় ৪৮ রান করা পুরানের বিদায়ে ভাঙে কিংয়ের সঙ্গে শতাধিক রানের জোট। এরপর শাই হোপকে নিয়ে বাকি কাজটা সারেন কিং।

শেষ পর্যন্ত ১২ বল হাতে রেখেই দাপুটে জয় তুলে নেয় ওয়েস্ট ইন্ডিজ। ৫ চার ও ৬ ছক্কায় ৫৫ বলে অপরাজিত ৮৫ রানের ইনিংস খেলেন ব্র‍্যান্ডন কিং। ১টি করে চার ও ছক্কায় হোপ করেন ২২ রান।

এর আগে ব্যাট করতে নেমে নির্ধারিত কুড়ি ওভারে ৯ উইকেট হারিয়ে ভারত করে ১৬৫ রান। ৪ চার ও ৩ ছক্কায় ৬১ রান আসে সূর্যকুমার যাদবের ব্যাট থেকে। এছাড়া তিলক ভার্মা করেন ২৭ রান। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ৪ উইকেট নেন রোমারিও শেফার্ড। ২ উইকেট করে নেন জেসন হোল্ডার ও আকিল হোসেন। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷