ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

কোহলিকে পেছনে ফেললেন বাবর, সামনে শুধুই গেইল

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৩ আগস্ট ২০২৩ ১৮:১৫

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

দিনশেষে ক্রিকেট পরিসংখ্যানের খেলা৷ একজন ক্রিকেটারের রেকর্ডই তাকে ক্রিকেট পাড়ায় বাঁচিয়ে রাখে যুগের পর যুগ৷ এই রেকর্ডবুকে বড় দাপট ভারতীয় কিং বিরাট কোহলির৷ তবে এই সুপার স্টারকে পেছনে ফেলেছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম৷

টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে সেঞ্চুরি করার দিক থেকে অ্যারন ফিঞ্চ, বিরাট কোহলি, ডেভিড ওয়ার্নারকে ছাড়িয়ে গেছেন ডানহাতি এই ব্যাটার। এই তালিকায় বাবরের সামনে রয়েছেন শুধু ওয়েস্ট ইন্ডিজের সাবেক তারকা ব্যাটার ক্রিস গেইল।

স্বীকৃত টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ান দুই তারকা ওপেনার অ্যারন ফিঞ্চ, ডেভিড ওয়ার্নার যথাক্রমে ৩৭৬ ও ৩৫৫ ইনিংসে ব্যাট করে ৮টি করে সেঞ্চুরি করেছেন। ৩৫৭ ইনিংসে ম্যাচে ব্যাট করে সমান ৮টি সেঞ্চুরি করেছেন কোহলি। তবে মাত্র ২৫৫ ইনিংসে ব্যাট করে ইতোমধ্যে ১০টি সেঞ্চেুরি করেছেন। কোহলির চেয়ে ১০২ ইনিংস কম খেলে ২টি সেঞ্চুরি বেশি করেছেন বাবর।

তবে ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে ইউনিভার্স বস হিসেবে খ্যাত ক্যারিবিয়ান ওপেনার গেইল ৪৫৫ ইনিংসে ব্যাট করে রেকর্ড ২২টি সেঞ্চুরি করে শীর্ষে রয়েছেন। ১০টি সেঞ্চুরি করে গেইলের পরেই আছেন বাবর আজম। তাই গেইলকে ছুঁতে হলে আরও অনেকটা পথ পাড়ি দিতে হবে তাকে।



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷