ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

আফ্রিদিকে সামলে সেঞ্চুরির অপেক্ষায় ধনাঞ্জয়া

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৭ জুলাই ২০২৩ ০৫:০৬

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্ক: চোট কাটিয়ে এক বছর পর টেস্ট ম্যাচ খেলতে নেমেই আগুনঝরা বোলিং করেন শাহিন শাহ আফ্রিদি। তার তোপের মুখে পড়ে ৫৩ রানেই প্রথমসারির ৩ ব্যাটসম্যানের উইকেট হারায় শ্রীলংকা।

শাহিন আফ্রিদির শিকার হয়ে দলীয় ৬ রানে ফেরেন ওপেনার নিশাঙ্কা মাদুশঙ্কা। দলীয় ২২ রানে ফেরেন তিন নম্বর পজিশনে ব্যাটিংয়ে নামা কুশাল মেন্ডিস। ব্যাটিং বিপর্যয় এড়াতে চেষ্টা করে যাওয়া অধিনায়ক দিমুথ করুনারত্নেকেও আউট করেন শাহিন শাহ আফ্রিদি।

শাহিন শাহ আফ্রিদির তোপের মুখে পড়ে ৫৩ রানেই শ্রীলংকা হারায় টপঅর্ডার তিন ব্যাটসম্যানের উইকেট। এদিন এক উইকেট শিকার করেই টেস্টে মাত্র ২৩ বছর বয়সে ১০০ উইকেট শিকারের কীর্তি গড়েন আফ্রিদি। তার আগে এই রেকর্ড গড়েন পাকিস্তানের দুই কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম এবং ওয়াকার ইউনিস।

শাহিন শাহ আফ্রিদির পর শ্রীলংকা শিবিরে আঘাত হানেন নাসিম শাহ। তিনি ফেরান সাবেক অধিনায়ক দিনেশ চান্দিমালকে। তার বিদায়ে ৫৪ রানে ৪ উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় শ্রীলংকা। সেই অবস্থা থেকে দলকে খেলায় ফেরান অ্যাঞ্জেলো ম্যাথিউস ও ধনাঞ্জায় ডি সিলভ। পঞ্চম উইকেটে তারা ১৩১ রানের ‍জুটি গড়েন। ১০৯ বলে ৯টি বাউন্ডারির সাহায্যে ৬৪ রানে আউট হন সাবেক অধিনায়ক ম্যাথিউস।

এরপর সামারাবিক্রমাকে সঙ্গে নিয়ে ৫৭ রানের জুটি গড়েন ধনাঞ্জয়া ডি সিলভা। দিনের একেবারে শেষ মুহূর্তে ৩৬ রানে ফেরেন সামারাবিক্রমা। প্রথম দিনের খেলা শেষে শ্রীলংকার সংগ্রহ ৬ উইকেটে ২৪২ রান। ৯৪ রানে অপরাজিত আছেন ধনাঞ্জয়া ডি সিলভা।



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷