ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

ভারত সিরিজের দল ঘোষণা ক্যারিবিয়ানদের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৮ জুলাই ২০২৩ ১৭:৫৩

দল ঘোষণা ওয়েস্ট ইন্ডিজের। ফাইল ছবি দল ঘোষণা ওয়েস্ট ইন্ডিজের। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ আগামী ১২ জুলাই থেকে ডমিনিকায় শুরু হতে যাওতা ভারতের বিপক্ষে প্রথম টেস্টের জন্য ১৩ সদস্যের দল ঘোষণা করে দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। ঘোষিত দলে ফিরেছেন একাধিক তারকা স্পিনার। রয়েছে দুই নতুন মুখও।

২০২১ সালে সবশেষ জাতীয় দলের হয়ে খেলা স্পিনার রাকিম কর্নওয়াল ফিরেছেন ১৩ জনের দলে। এছাড়া দলে ফিরেছেন আরেক স্পিনার জোমেল ওয়ারিক্যান। দলের তারকা স্পিনার গুদাকেশ মোতি চোটের কারণে থাকছেন না ভারত সিরিজে। তাই শূন্যস্থান পূরণেই ডাক পড়েছে এই দু'জনের। 

দল ঘোষণার পর ওয়েস্ট ইন্ডিজের প্রধান নির্বাচক ডেসমন্ড হেইন্স বলেছেন, ‘আমরা মতিকে (গুদাকেশ) পাব না। ও এখন রিহ্যাবে রয়েছে। যে কারণে স্পিন বোলিং বিভাগে ওয়ারিক্যান এবং কর্নওয়ালের জন্য একটি সুযোগ তৈরি হয়েছে। ওরা দু'জনেই এর আগে টেস্ট ম্যাচ খেলেছে।’

এদিকে প্রথমবারের মতো দলে ডাক পেয়েছেন কার্ক ম্যাকেঞ্জি এবং অ্যালিক অ্যাথানাজে। সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের হয়ে বাংলাদেশ সফরে ভালো করার পুরষ্কার পেয়েছেন তারা। দুই নতুন মুখ নিয়ে হেইন্স বলেছেন, ‘বাংলাদেশে সাম্প্রতিক এ দলের সফরে ম্যাকেঞ্জি এবং অ্যাথানাজের ব্যাটিংয়ে আমরা খুব মুগ্ধ হয়েছি। এই দুই তরুণ খেলোয়াড় যারা ভালো স্কোর করেছে এবং দারুণ পরিপক্কতার সঙ্গে খেলেছে, একটি সুযোগ পাওয়ার যোগ্য বলে আমরা মনে করি।’

ভারতের বিপক্ষে প্রথম টেস্টের জন্য ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াড: ক্রেগ ব্র্যাথওয়েট (অধিনায়ক), জারমেইন ব্ল্যাকউড, অ্যালিক অ্যাথানাজে, ত্যাগনারায়ন চন্দরপল, রাকিম কর্নওয়াল, জশুয়া ডি সিলভা, শ্যানন গ্যাব্রিয়েল, জেসন হোল্ডার, আলজারি জোসেফ, কার্ক ম্যাকেঞ্জি, রেমন রেইফার কেমার রোচ ও জোমেল ওয়ারিক্যান।

রিজার্ভ প্লেয়ার: টেভিন ইমলাচ, আকিম জর্ডান।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷