ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

ল্যাবুশেনকে সেরা সময়ের ভিডিও দেখার পরামর্শ দিলেন পন্টিং

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৬ জুন ২০২৩ ১৮:২২

রিকি পন্টিং ও মার্নাস ল্যাবুশেন। ফাইল ছবি রিকি পন্টিং ও মার্নাস ল্যাবুশেন। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ চলমান অ্যাশেজ সিরিজের শুরুটা ভালো হয়নি অজি তারকা ব্যাটার মার্নাস ল্যাবুশেনের। এজবাস্টনে সিরিজের প্রথম টেস্টে পুরোপুরিই ব্যর্থ ছিলেন এই ব্যাটার। এর আগে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালেও হাসানি ল্যাবুশেনের ব্যাট। আর তাতেই দীর্ঘ ছয় মাস পর হারাতে হয়েছে টেস্ট র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থান। বলা যায় খানিকটা ছন্দ হারিয়েছেন ল্যাবুশেন। 

এদিকে এই দুঃসময়ে ল্যাবুশেন অবশ্য পাশে পাচ্ছে স্বদেশী রিকি পন্টিংকে। লর্ডসে নামার আগে উত্তরসূরিকে পন্টিং দিয়েছেন পরামর্শ। এজবাস্টনে ব্যর্থ হওয়া ল্যাবুশেনের ব্যাটিং টেকনিক নিয়ে প্রশ্ন উঠলেও, ল্যাবুশেনকে আলাদা করে পরামর্শ দিতে প্রস্তুত পন্টিং।

সম্প্রতি আইসিসি রিভিউয়েতে ল্যাবুশেনকে পরামর্শ দিয়ে পন্টিং বলেছেন, ‘তার (ল্যাবুশেন) সঙ্গে দেখা করে ব্যাটিং নিয়ে আলোচনা করতে চাই আমি। কারণ কয়েক সপ্তাহ ধরে আমার জায়গা থেকে দেখে মনে হচ্ছে, সে সবকিছু একটু বেশি জটিল করে ফেলছে।’

ঘরের মাঠে ৭০-এর বেশি গড়ে রান তোলা ল্যাবুশেনের ঘরের বাইরে গেলেই সেটা কমে দাঁড়ায় অর্ধেকে। ঘরের মাঠে যেখানে ৬৮ ইনিংসেই ল্যাবুশেন শতক হাঁকান ৯টি, সেখানে বিদেশের মাটিতে ৩১ ইনিংস ব্যাট করে তিন অঙ্কের স্বাদ একবারই নিতে পেরেছেন তিনি।

সবশেষ ১৭ ইনিংসে ল্যাবুশেনের ব্যাটে নেই শতকের দেখা। তাই নিজের সেরা সময় পার করে আসা ল্যাবুশেনকে, পুরনো ভিডিও দেখার পরামর্শ দিয়েছেন পন্টিং৷ 

তিনি আরও বলেছেন, ‘আমার মতে, তাকে নিজের ওপর বিশ্বাস রাখতে হবে, যা গত কয়েক বছর ধরে তাকে বিশ্বের সেরা টেস্ট ব্যাটসম্যান(বর্তমানে দুইয়ে) বানিয়েছে। আবার সেই আত্মবিশ্বাসের জায়গায় ফিরতে হবে। সত্যি বলতে, তাকে আমি এটিই বলব।’

আমি তাকে বলব, নিজের ব্যাটিংয়ের কিছু ফুটেজ দেখতে। যে ম্যাচগুলোয় সে তার সেরা ক্রিকেট খেলেছে এবং সেগুলো মাথায় রেখে পুনরাবৃত্তির চেষ্টা করার পরামর্শ দেব।’ যোগ করে বলেছেন তিনি।

উল্লেখ্য, টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের বিপক্ষে ল্যাবুশেন দুই ইনিংস যথাক্রমে রান তুলেছেন ২৬ ও ৪১। অন্যদিকে অ্যাশেজের প্রথম টেস্টে দুইবারই ল্যাবুশেন ফিরেছেন স্টুয়ার্ট ব্রডের শিকার হয়ে। যেখানে প্রথম ইনিংসে রানের খাতা খুলতে না পারা ল্যাবুশেন দ্বিতীয় ইনিংসে করেছেন ১৩ রান।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷