ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

অভিষেকে আথানাজের বাজিমাত,  ধবলধোলাই আরব আমিরাত

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১০ জুন ২০২৩ ১৪:৫৮

২৬ বলে হাফ সেঞ্চুরি তুলে বিশ্ব রেকর্ড অলিক আথানাজের। গেটি ইমেজ ২৬ বলে হাফ সেঞ্চুরি তুলে বিশ্ব রেকর্ড অলিক আথানাজের। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ প্রত্যাশিত জয়ে স্বাগতিক আরব আমিরাতকে হোয়াইটওয়াশ করল সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। শারজায় সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে ৪ উইকেটের হার আরব আমিরাতের। 

শারজায় এদিন আগে ব্যাট করে কেভিন সিনক্লেয়ারের তোপে মাত্র ১৮৪ রানেই গুটিয়ে যায় আরব আমিরাত। জবাব দিতে নেমে অভিষিক্ত অলিক আথানাজের ঝড়ো হাফ সেঞ্চুরিতে ৮৯ বল ও ৪ উইকেট হাতে রেখেই সহজে টপকে যায় ক্যারিবীয়রা। এই জয়ে তিন ম্যাচের সিরিজ ৩-০ ব্যবধানে জিতল সফরকারীরা।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ওপেনার জনসন চার্লসের উইকেট হারায় ক্যারিবীয়রা। দ্বিতীয় উইকেট জুটিতে দলের হাল ধরেন অলিক আথানাজে ও শামরাহ ব্রুকস। আরব আমিরাতের বোলারদের পাহাড় বোলার বানিয়ে মাত্র ২৬ বলেই হাফ সেঞ্চুরি তুলে নেন আথানাজে। তাতেই অন্যন্য এক নজির গড়ে বসেন এই ওপেনার। অভিষেকের দ্রুততম হাফ সেঞ্চুরিত রেকর্ড গড়ার দিনে আথানাজে ছুঁয়েছেন ভারতীয় অলরাউন্ডার ক্রুনাল পান্ডিয়ার অভিষেকে দ্রুততম হাফ সেঞ্চুরির রেকর্ড। 

আথানাজে ও ব্রুকসের জুটিতেই দলীয় একশ পার করে ওয়েস্ট ইন্ডিজ। ৯ চার ও ৩ ছক্কায় ৬৫ রান করা আথানাজের বিদায়ে ভাঙে এই জুটি। এরপর শামরাহ ব্রুকসের ৩৯, অধিনায়ক রোস্টন চেজের ২৭ ও কাচি কার্টির ২০ রানে ভর করেই ৩৯ বল হাতে রেখে জয় তুলে নেয় ক্যারিবীয়রা। আরব আমিরাতের পক্ষে আফজাল খান ও মুহাম্মদ জাওয়াদউল্লাহ নেন ২ উইকেট করে।

এর আগে ব্যাট করে কেভিন সিনক্লেয়ারের তোপে মাত্র ১৮৪ রানেই গুটিয়ে যায় স্বাগতিক আরব আমিরাত। দলের পক্ষে সর্বোচ্চ ৭০ রান আসে অরবিন্দ'র ব্যাট থেকে। এছাড়া অধিনায়ক মোহাম্মদ ওয়াসেম করেন ৪২ রান। শাহজাদের ব্যাট থেকে আসে ২৭ রান। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ৪ উইকেট নেন কেভিন সিনক্লেয়ার।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷