ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

হেসেখেলে সিরিজ জিতল ক্যারিবীয়রা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৭ জুন ২০২৩ ১৬:০৬

এক ম্যাচ হাতে রেখেই সিরিজ উইন্ডিজের। গেটি ইমেজ এক ম্যাচ হাতে রেখেই সিরিজ উইন্ডিজের। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ চলছে ওয়েস্ট ইন্ডিজ বনাম আরব আমিরাতের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। যেখানে দ্বিতীয় ওয়ানডে আরব আমিরাতকে ৭৮ রানে হারিয়ে ২-০ ব্যবধানে ইতিমধ্যেই সিরিজ নিশ্চিত করেছেন ক্যারিবিয়ানরা।

এর আগে শারজায় সিরিজের ২য় ওয়ানডেতে টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ক্যারিবিয়ান অধিনায়ক শাই হোপ। যেখানে ব্যাট হাতে নেমে দুই ওপেনারের কল্যাণে দারুণ শুরু পায় ওয়েস্ট ইন্ডিজ। যেখানে ব্রেন্ডন কিং ও জনসন চার্লস মিলে টি-টোয়েন্টি মেজাজে ব্যাট করে ১৬ ওভারেই দলীয় রান ১২৯ তুলে ফেলে। তবে এরপরেই আল নাসেরের বলে ক্যাচ আউট হয়ে সাজঘরে ফিরেন চার্লস। আউট হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ঝড় ৬৩ রান। তবে এরপর বেশিক্ষণ ক্রিজে টিকতে পারেনি আরেক ওপেনার কিং। ৬৪ রান করে আদিত্ব্র বলে আউট হন কিং। তখন আমিরাতের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে কোনো জুটি বেশি বড় হতে পারেনি। তবে শেষ পর্যন্ত অধিনায়ক হোপের ২৩ ,কাভেম হডজের ২৬ ও সব শেষ ওডিয়ান স্মিথের ২৪ বলে ৩৭ রানের ক্যামিও ইনিংসের উপর ভর করে ৪৯.৫ ওভার খেলে ৩০৬ রানেই থামে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং ইনিংস। আরব আমিরাতের বোলারদের মধ্যে সর্বোচ্চ তিন উইকেট নেন জাহুর খান। এছাড়া দুটি করে উইকেট নেন নাসের, সাঞ্চিত ও আফজাল খান।

ক্যারিবিয়ানদের দেওয়া ৩০৭ রানের বিশাল টার্গেটে ব্যাট কর‍তে নেমে শুরুতেই তালগোল পাকিয়ে গেলে আরব আমিরাতের ব্যাটসম্যানরা। যেখানে শুরুতেই মোহাম্মদ ওয়াসিম ৬ রান করে আকিম জর্ডানের বলে আউট হন। এরপর দলীয় ৩৭ রানে ২০ রান করা আয়ানাস শর্মাকে ফিরান ওডিয়ান স্মিথ। চার নম্বরে নামা লাভপ্রিত সিং ও ক্রিজে বেশিক্ষণ থাকয়ে পারেনি। ৬ রান করে কাভেম হডজের বলে বোল্ড হন তিনি। এরপর দ্রুত আরো দুই উইকেট তুলে নিয়ে আরব আমিরাতকে ম্যাচ থেকেই ছিটকে দেয় ক্যারিবিয়ান বোলারা। তবে এরপরেই বাসিল হামিদ ও আল নাসের মিলে ৮০ রাজে জুটি গড়েন। যেখানে হামিদ ৪৯ করে আউট হলেও নাসের তুলে নেন তার অর্ধশত। তবে তাদের এই জুটি শেষ পর্যন্ত বেশিক্ষণ স্থায়ী হয়নি। শেষ দিকে আফজাল খানের ২৫ রানে নির্ধারিত ৫০ ওভার খেলে ২২৮ রানেই শেষ হয় আরব আমিরাতের ইনিংস। ওয়েস্ট ইন্ডিজের হয়ে বল হাতে দুটি করে উইকেট নেন কাভেম হডজ ও রসটন চেজ।

ব্যাট হাতে দারুণ খেলে ম্যাচ সেরা হয়েছেন ওয়েস্ট ইন্ডিজের জনসন চার্লস।

 

-নট আউট/এএডি/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷