ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

কিংয়ের সেঞ্চুরিতে অসহায় আত্নসমর্পণ আরব আমিরাতের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৫ জুন ২০২৩ ২০:৪৬

দুর্দান্ত সেঞ্চুরি হাঁকালেন ব্র‍্যান্ডন কিং। গেটি ইমেজ দুর্দান্ত সেঞ্চুরি হাঁকালেন ব্র‍্যান্ডন কিং। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ শারজায় শুরু হয়েছে স্বাগতিক আরব আমিরাত ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। যেখানে প্রথমটিতে ব্র‍্যান্ডন কিংয়ের সেঞ্চুরিতে স্বাগতিকদের সহজেই হারিয়েছে ক্যারিবীয়রা।

রোববার আগে ব্যাট করে ২০২ রানে গুটিয়ে যায় স্বাগতিক আরব আমিরাত। দলের পক্ষে সর্বোচ্চ ৫৮ রান আসে অভিষিক্ত আলি নাসেরের ব্যাট থেকে। এছাড়া অরবিন্দ ৪০ ও আসিফ করেন ২৭ রান। সহজ লক্ষ্য তাড়া করতে নেমে ব্র‍্যান্ডন কিংয়ে ১১২ ও শামরাহ ব্রুকসের ৪০ রানে ভর করে ৮৮ বল ও ৭ উইকেট হাতে রেখেই বড় জয় নিশ্চিত করে সফরকারীরা।

শারজায় ২০৩ রানের সহজ টার্গেট তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে ৪৮ রান যোগ করেন দুই ওপেনার ব্র‍্যান্ডন কিং ও জনসন চার্লস। দারুণ শুরু করা চার্লস ১৮ বলে ২৪ রান করে ফিরলে ভাঙে এই জুটি। এরপর শামরাহ ব্রুকসকে নিয়ে লক্ষ্যটা আরও সহজ বানিয়ে দেন কিং। এই দু'জনের ব্যাটে চড়েই দলীয় একশ পার করে উইন্ডিজ।

হাফ সেঞ্চুরি তুলে নেন কিং। দলীয় ১৩৯ রানের মাথায় ৪৪ রান করা ব্রুকসের বিদায়ে ভাঙে এই জুটি। এরপর রীতিমতো ঝড় তোলেন ব্র‍্যান্ডন কিং। তাতেই বড় জয় নিশ্চিত হয়ে যায় ক্যারিবীয়দের। আরব আমিরাতের বোলারদের পিটিয়ে ১০৭ বলে সেঞ্চুরি তুলে নেন কিং। তবে দলকে জয়ের বন্দরে রেখেই ফিরেন তিনি। ফেরার আগে ১২ চার ও ৪ ছক্কায় কিং খেলেন ১১২ রানের ইনিংস। 

শেষ পর্যন্ত ৩৫.২ ওভারে ৭ উইকেট হাতে রেখেই বড় জয় নিশ্চিত করে ওয়েস্ট ইন্ডিজ। এই জয়ে তিন ম্যাচের সিরিজ ১-০ ব্যবধানে এগিয়ে গেল সফরকারী দল।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷