ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের ভারত-অস্ট্রেলিয়ার স্কোয়াড

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৯ মে ২০২৩ ১৫:৫০

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্ক: আগামী ৭ জুন শুরু হবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপা নির্ধারণী ফাইনাল। ইংল্যান্ডের ঐতিহ্যবাহী ওভালে অনুষ্ঠিত হবে দীর্ঘ ফরম্যাটে মর্যাদার এই লড়াই। যেখানে মুখোমুখি হবে দুই ক্রিকেট পরাশক্তি ভারত ও অস্ট্রেলিয়া।

আইসিসি ২০২১ থেকে ২০২৩ সাল পর্যন্ত টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা অস্ট্রেলিয়া ১১ জয়ে সংগ্রহ করেছে ১৫২ পয়েন্ট, জয়ের হার ৬৬.৬৭ শতাংশ। দ্বিতীয় স্থানে থাকা ভারতের সংগ্রহ ১২৭ পয়েন্ট, জয়ের হার ৫৮.৮ শতাংশ।

এদিকে রোহিত শর্মাকে অধিনায়ক করে ১৫ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে ভারত। চোটের কারণে দলে নেই জাসপ্রিত বুমরাহ ও লোকেশ রাহুল। তবে আইপিএলে চমক দেখানো জস্মী জসওয়াল রিজার্ভ দলে ডাক পেয়েছেন।


অস্ট্রেলিয়াও তাদের ১৫ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে। প্যাট কামিন্সের নেতৃত্বে প্রথমবারের মতো টেস্ট দলে ডাক পেয়েছেন জশ ইংলিস। আর ফর্মহীন ডেভিড ওয়ার্নারের ওপর আস্থা রেখেছে টিম ম্যানেজমেন্ট।

এক নজরে দেখে নিই পূর্নাঙ্গ স্কোয়াড :

ভারতের স্কোয়াড : রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, আজিঙ্কা রাহানে, শ্রীকর ভারত, ঈষান কিষাণ (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দূল ঠাকুর, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, উমেশ যাদব ও জয়দেব উনাদকাট।

রিজার্ভ: জস্মী জসওয়াল, মুকেশ কুমার ও সূর্যকুমার যাদব

অস্ট্রেলিয়ার স্কোয়াড: প্যাট কামিন্স (অধিনায়ক), স্টিভ স্মিথ (সহ-অধিনায়ক), জশ হ্যাজেলউড, ট্রাভিস হেড, জশ ইংলিস, উসমান খাজা, মার্নাস ল্যাবুশেন, স্কট বোল্যান্ড, অ্যালেক্স ক্যারে, ক্যামেরন গ্রিন, মার্ক হ্যারিস, নাথান লিয়ন, টড মার্ফি, মিচেল স্টার্ক ও ডেভিড ওয়ার্নার।

রিজার্ভ: মিচেল মার্শ ও ম্যাথিউ রেনশ

 

-নট আউট



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷