ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

উইন্ডিজ ক্রিকেটে ফিরলেন ড্যারেন সামি

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৩ মে ২০২৩ ২০:৫৬

ড্যারেন সামি। ফাইল ছবি ড্যারেন সামি। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণ টি-টোয়েন্টিতে ক্যারিবীয়রা যে দুটি বিশ্বকাপ জিতেছে, দুটোতেই অধিনায়কের ভূমিকায় ছিলেন ড্যারেন সামি। ওয়েস্ট ইন্ডিজের সাদা বলের ক্রিকেটের ইতিহাসে সফল এই সাবেক অধিনায়ককে ফের ফিরতে যাচ্ছেন ক্যারিবীয় ক্রিকেটে। তবে এবার আর অধিনায়ক হিসেবে নয়, স্বয়ং হেড কোচের দায়িত্ব পেয়েছেন সামি। এক বিবৃতিতে সামিকে নিয়োগ দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিওআই)।

গত টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার দায়ে পদত্যাগ করেন ফিল সিমন্স। এরপর দলের অন্তবর্তীকালীন কোচের কিছুদিন দায়িত্ব পালন করেছেন আন্দ্রে কোলি। এবার তার স্থলাভিষিক্ত করা হয়েছে ড্যারেন সামিকে। অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজের টেস্ট ও ‘এ’ দলের হেড কোচের ভূমিকায় থাকছেন কোলি।

কোচ হিসেবে সামির অভিজ্ঞতা অবশ্য এবারই নতুন নয়। এর আগে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) ও ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) কোচের ভূমিকাতে দেখা গেছে এই ক্যারিবিয়ান গ্রেটকে। যদিও এবারই প্রথম কোন জাতীয় দলের দায়িত্বে দেখা যাবে সামিকে। 

এদিকে ক্যারিবীয়দের দায়িত্ব নিয়ে নিজের প্রতিক্রিয়া জানিয়েছে ড্যারেন সামি। জানিয়েছেন কাজটা চ্যালেঞ্জিং হলেও, আছেন প্রস্তুত। তিনি বলেছেন, এটি (কোচ হিসেবে দায়িত্ব) আমার জন্য চ্যালেঞ্জিং অবশ্যই, তবে আমি প্রস্তুত আছি। আমি সত্যিই এমন সুযোগের অপেক্ষায় রয়েছি, বিশেষ করে ড্রেসিংরুমে কী ধরণের প্রভাব ফেলতে পারি।একজন খেলোয়াড় হিসেবে যেভাবে আবেগ, সাফল্যের আকাঙ্খা ছিল, একইভাবে তা এখনো আছে। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের প্রতি আমার অবিরাম ভালবাসা।’

আগামী মাসেই (জুন) শারজায় সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে তিনটি ওয়ানডে খেলবে ওয়েস্ট ইন্ডিজ। এরপর জিম্বাবুয়েতে রয়েছে ক্যারিবীয়দের বিশ্বকাপ বাছাই। জুন থেকেই তাই জাতীয় দলের হয়ে কোচের ভূমিকায় দেখা যাবে এই ক্যারিবীয়ান গ্রেটকে।

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷