ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

বিশ্বকাপের আগে ‘পারফেক্ট’ অনুশীলনের ব্যবস্থা আফ্রিকার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৬ মে ২০২৩ ১৬:৩৮

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ এস.এ টি-টোয়েন্টি লিগকে প্রাধান্য দিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজ বাতিল করেছিল দক্ষিণ আফ্রিকা। সুপার লিগের অংশ হওয়ায় পয়েন্ট হারিয়ে সরাসরি বিশ্বকাপ খেলা নিয়ে শঙ্কায় রয়েছে দলটি। আসন্ন বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজে তাকিয়ে থাকতে হচ্ছে আফ্রিকানদের। কেননা এখানে বাংলাদেশ হোয়াইটওয়াশ হলে বাছাইপর্ব অন্যথায় সরাসরি বিশ্বকাপ খেলবে আফ্রিকা। 

ওয়ানডে সংস্করণে বাংলাদেশের বর্তমান ছন্দ দেখে সরাসরি বিশ্বকাপ খেলার আশা করতেই পারে আফ্রিকা। সেটি ভেবেই হয়তো বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজ আয়োজন করেছে দেশটির ক্রিকেট বোর্ড। আর পাঁচ ম্যাচের এই সিরিজকে দক্ষিণ আফ্রিকার জন্য বিশ্বকাপের আগে পারফেক্ট অনুশীলন হিসেবেই দেখছে ক্রিকেট দুনিয়ার অনেকে। 

ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের টি-২০ সিরিজ এবং পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ দিয়ে ২০২৩-২৪ মৌসুম শুরু করবে দক্ষিণ আফ্রিকা। এক বিবৃতি দিয়ে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড সূচি চূড়ান্ত করেছে।

ক্রিকেট দক্ষিণ আফ্রিকার প্রধান নির্বাহী বলেছেন, ‘এই সিরিজ দিয়ে আমাদের নতুন মৌসুম শুরু হবে। ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপের আগে সিরিজ দুটি আমাদের জন্য গুরুত্বপূর্ণ। আমাদের বিশ্বকাপে জায়গা নিশ্চিত হয়নি। তবে আশা করছি, আমরা বিশ্বকাপে যাবো এবং বিশ্বের সেরা দলগুলোকে অক্টোবর-নভেম্বরের টুর্নামেন্টে চ্যালেঞ্জ জানাবো।’

ডারবানের কিংসমিড স্টেডিয়ামে ৩০ আগস্ট এবং ১ ও ৩ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে তিন ম্যাচের টি-২০ সিরিজ। এরপর ব্লুমফন্টেইনে প্রথম দুই ওয়ানডে ম্যাচ হবে ৭ ও ৯ সেপ্টেম্বর। পচেফসট্রুমে ১২, ১৫ ও ১৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে বাকি তিন ওয়ানডে।

 

-নট আউট/এমআরএস

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷