ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

মালিঙ্গাকেও ছাড়িয়ে যাবেন পাথিরানা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৫ মে ২০২৩ ২৩:১৪

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ লাসিথ মালিঙ্গার বোলিং অ্যাকশনের অভাব পূরণ করেছেন মাথিশা পাথিরানা। এবার পরিশ্রম আর লম্বা পথ পাড়ি দিলে মালিঙ্গাকেও ছাড়িয়ে যাবেন বলে মনে করেন নিউজিল্যান্ডের সাবেক স্পিনার স্কট স্টাইরিশ।  

বল হাতে আইপিএলে আছেন দারুণ ছন্দে। চেন্নাইয়ের জার্সিতে দূর্দান্ত সব ইয়র্কারে প্রতিপক্ষ ব্যাটারদের ঘুম হারাম করে দিয়েছেন শ্রীলঙ্কার এই তরুণ পেসার। এবারের আইপিএলে এরই মধ্যে ৬ ম্যাচে ৭ উইকেট নিয়ে নিয়েছেন পাথিরানা। আর তাতেই প্রশংসা পেয়েছেন স্কট স্টাইরিশের।

স্টাইরিশ বলেন, 'পাথিরানা যেভাবে বল করছে, সে নিজেকে যদি এভাবে নিজেকে ধরে রাখতে পারে তাহলে লাসিথ মালিঙ্গার থেকেও ভালো বোলার হয়ে ওঠার ক্ষমতা রয়েছে তার। বিশেষ করে তার বলের গতি রয়েছে। আরও একটু গতি বাড়িয়ে ১৪৫-১৪৬ কিঃমিঃ বল করতে পারলে ভালো হবে। ফলে সে যদি এই গতি এবং ঠিক ঠাক লেংথ বজায় রাখতে পারে তাহলে মালিঙ্গার থেকে ভালো বোলার হয়ে ওঠা সম্ভব।'

মালিঙ্গা কিংবদন্তি পেসার। এখনই তার সঙ্গে পাথিরানার তুলনা করতে চান না স্ট্রাইরিশ। তবে তাকে পরিশ্রম করে যাওয়ার পরামর্শ দিয়েছেন নিউজিল্যান্ডের সাবেক এই অলরাউন্ডার। 

তিনি বলেন, 'মালিঙ্গা কিংবদন্তি ক্রিকেটার তা নিয়ে কোনও সন্দেহ নেই। তবে পাথিরানা এখনই মালিঙ্গার মতো হয়ে উঠতে পারেনি। ওকে বলের গতি আরও বাড়াতে হবে। সেই জায়গায় নিজেকে নিয়ে যেতে হবে। আরও বেশি করে পরিশ্রম করতে হবে। ভালো ইয়র্কার দেয়াও শিখতে হবে। আমার ধারণা আইপিএল থেকে সে অনেক কিছু শিখতে পারবে এবং অভিজ্ঞতা সঞ্চার করতে পারবে। তবে আমি বলব মালিঙ্গা যখন ১৪৫ কিমি গতিতে বল করত তখনই সেরা ফর্মে ছিল। তবে আমি চাইব পাথিরানাও একদিন সেই গতিতেই বল করবে।'

 

-নট আউট



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷