ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

হেরেই চলছে কিউইরা, সিরিজ পাকিস্তানের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৪ মে ২০২৩ ১৬:৪৫

জয় পেয়েছে পাকিস্তান। ছবি: পিসিবি জয় পেয়েছে পাকিস্তান। ছবি: পিসিবি

নট আউট ডেস্কঃ নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ ২ ম্যাচ হাতে রেখেই জিতে নিয়েছে স্বাগতিক পাকিস্তান। করাচিতে সিরিজ নির্ধারনী তৃতীয় ওয়ানডেতে পাকিস্তানের জয় ২৬ রানে। এই জয়ে সিরিজে ৩-০ ব্যবধানে এগিয়ে গেল বাবর আজমের দল।

করাচিতে এদিন আগে ব্যাট করে ইমাম-উল-হক ও বাবর আজমের হাফ সেঞ্চুরিতে ২৮৭ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ গড়ে পাকিস্তান। জবাব দিতে নেমে পাক বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৫ বল বাকি থাকতেই ২৬১ রানে গুটিয়ে যায় কিউইরা। শাহিন, নাসিম ও ওয়াসিম নেন জোড়া উইকেট করে। ২৬ রানের জয়ে দুই ম্যাচ বাকি থাকতেই সিরিজ নিশ্চিত করলো বাবর & কোং।

২৮৮ রানের টার্গেট তাড়া করতে নেমে শুরুটা দুর্দান্ত করে দুই কিউই ওপেনার। উদ্বোধনী জুটিতে ৮৩ রান যোগ করেন উইল ইয়াং ও টম ব্ল্যান্ডেল। ৩৩ রান করা উইল ইয়াংয়ের বিদায়ে ভাঙে এই জুটি। এরপর দারুণ শুরু করা ড্যারিল মিচেল ফিরেন ২১ রান করে। অন্যপ্রান্তে হাফ সেঞ্চুরি তুলে নেন ব্ল্যান্ডেল। ৭ চারে ৬৫ রান করা ব্ল্যান্ডেল ফিরলে চাপে পড়ে কিউইরা।

চর্তুথ উইকেট জুটিতে মার্ক চ্যাপম্যানকে নিয়ে দলের হাল ধরার চেষ্টা করেন অধিনায়ক টম ল্যাথাম। তবে ১৩ রান করা চ্যাপম্যানের বিদায়ের পর দ্রুতই ফিরেন হেনরি নিকোলস। এরপর দলীয় দুইশ পার করার আগেই কিউইরা হারায় ৪৫ রান করা টম ল্যাথামের উইকেট। ল্যাথামের বিদায়ের পর কার্যত ম্যাচ থেকেই ছিটকে যায় কিউইরা।

শেষ দিকে কোল ম্যাককনচি একাই লড়াই চালিয়ে যান। কিন্তু এদিন কারো সঙ্গ'ই পাননি তিনি। ম্যাককনচি হাফ সেঞ্চুরি তুলে নিলেও দলকে জেতাতে হয়েছেন ব্যর্থ। শেষ পর্যন্ত ৫ বল বাকি থাকতেই ১৬১ রানে গুটিয়ে যায় নিউজিল্যান্ড। ফলে ২৬ রানের জয় পায় পাকিস্তান। ৬ চার ও ২ ছক্কায় ৪৫ বলে ম্যাককনচি করেন হার না মানা ৬৪ রান।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷