ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

সেঞ্চুরির ‘হ্যাটট্রিক’ ফখরের, ‘৩৩৬’ রান টপকে জিতল পাকিস্তান 

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২৩ ১৬:৩৬

টানা তিন সেঞ্চুরি হাঁকালেন ফখর জামান  ফাইল ছবি টানা তিন সেঞ্চুরি হাঁকালেন ফখর জামান ফাইল ছবি

নট আউট ডেস্কঃ ব্যাট হাতে সময়টা দুর্দান্ত কাটছে পাক ওপেনার ফখর জামানের। চলতি বছরের শুরুতে ঘরের মাঠে কিউইদের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে সেঞ্চুরি হাঁকানোর পর, এবার কিউইদের বিপক্ষেই তুলে নিয়েছেন জোড়া সেঞ্চুরি। তাতেই বিশ্বের ১২তম ব্যাটার হিসেবে টানা তিন ম্যাচে শতক হাঁকানোর অন্যন্য কীর্তি গড়েন এই পাক ওপেনার। 

রাওয়ালপিন্ডিতে এদিন আগে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ৩৩৬ রানের পাহাড় গড়ে নিউজিল্যান্ড। প্রথম ওয়ানডেতে শতক হাঁকানো ড্যারিল মিচেল এদিনও তুলে নিয়েছেন শতক। ৮ চার ও ৩ ছক্কায় এই কিউই তারকা খেলেন ১২৯ রানের ইনিংস। অন্যদিকে অধিনায়ক টম ল্যাথাম ৮ চার ও ১ ছক্কায় খেলেন ৯৮ রানের ইনিংস। করেন ২ রানের জন্য শতক মিস। এছাড়া ওপেনার চাঁদ বয়েস ৫১ ও উইল ইয়াং করেন ১৯ রান। পাকিস্তানের পক্ষে হ্যারিস রউফ একাই নেন ৪ উইকেট। 

জবাব দিতে নেমে কিউই বোলারদের কোন সুযোগই দেয়নি পাক ব্যাটাররা। উদ্বোধনী জুটিতে ৬৪ রান যোগ করেন ইমাম-উল-হক ও ফখর জামান। এরপর ১৩৫ রানের জুটি গড়েন ফখর ও বাবর আজম। দু'জনই তুলে নেন হাফ সেঞ্চুরি। ৬৫ রান করা বাবরের বিদায়ে ভাঙে এই জুটি। অন্যপ্রান্তে শতক তুলে নেন ফখর জামান। 

চর্তুথ উইকেটে তাকে যোগ্য সঙ্গ দেন মোহাম্মদ রিজওয়ান। ফখর পার করেন দেড় শ রানের গণ্ডি৷ অন্যদিকে হাফ সেঞ্চুরি তুলে নেন রিজওয়ান। এই দু'জনের ব্যাটে চড়েই ১০ বল ও ৭ উইকেট হাতে রেখেই বড় জয় তুলে নেয় স্বাগতিকরা। এই জয়ে ৫ ম্যাচের সিরিযে ২-০ ব্যবধানে এগিয়ে গেল বাবর আজমের দল। মোহাম্মদ রিজওয়ান অপরাজিত থাকেন ৫৪ রানে। ১৭ চার ও ৬ ছক্কায় আনবিটেন ১৮০ রানের ইনিংস খেলে ম্যাচ সেরা ফখর জামান। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷