ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

আইরিশদের ইটের জবাবে শ্রীলঙ্কার পাটকেল

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২৩ ০৬:০১

দারুণ জবাব দিচ্ছে শ্রীলঙ্কা। গেটি ইমেজ দারুণ জবাব দিচ্ছে শ্রীলঙ্কা। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ গলে দাপট অব্যাহত রেখেছে ব্যাটাররা। সফরকারী আয়ারল্যান্ড ব্যাটারদের রান উৎসবের পর তৃতীয় দিনে দাপট দেখিয়েছে লঙ্কান ব্যাটাররা। সারাদিন খেটে স্বাগতিকদের মাত্র একটি উইকেট তুলতে পেরেছে আইরিশ বোলাররা। শতক হাঁকিয়ে দিমুথ করুনারত্নে ফিরলেও, দেড় শ ছোঁয়ার দারপ্রান্তে আরেক ওপেনার নিসান মাধুশাঙ্কা।

গলে ৮১ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করা দুই লঙ্কান ওপেনার, দিনের শুরু থেকেই আইরিশ বোলারদের উপর ছড়ি ছড়িয়েছেন। দিনের শুরুতেই দুই ওপেনার তুলে নেন হাফ সেঞ্চুরি। এরপর সাবলীল ব্যাটিংয়ে আইরিশদের রান পাহাড়ে টপকানোর পথে হাঁটেন দুই লঙ্কান ওপেনার। 

উদ্বোধনী জুটিতেই শ্রীলঙ্কা পার করে দলীয় দুইশ রানের গণ্ডি। সেঞ্চুরি তুলে নেন লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে। তার দেখানো পথে হেঁটে আরেক ওপেনার নিসান মাধুশাঙ্কাও তুলে নেন সেঞ্চুরি। মধ্যাহ্ন বিরতিতে যাওয়ার আগ মূহুর্তেই অবশ্য খেই হারিয়েছে লঙ্কান দলপতি। ১৫ চারে ব্যক্তিগত ১১৫ রানে ফিরেন তিনি। করুনারত্নে ফিরলে ভাঙে শ্রীলংকার ২২৮ রানের উদ্বোধনী জোট। 

দ্বিতীয় উইকেট জুটিতে ফের দলকে লড়াইয়ে রাখেন নিসান মাধুশাঙ্কা ও কুশল মেন্ডিস। এই দু'জনের অবিচ্ছিন্ন শতাধিক রানের জুটিতে দলীয় ৩৫০ রানের গণ্ডি পেরোয় শ্রীলঙ্কা। চা বিরতির পরপরই বৃষ্টি হানা দিলে তৃতীয় দিনে আর খেলা গড়ায়নি মাঠে। দিন শেষ করার আগে ১ উইকেট হারিয়ে বোর্ডে ৩৫৭ রান তুলেছে স্বাগতিকরা।

পিছিয়ে এখনও ১৩৫ রানে। ১৮ চার ও ১ ছক্কায় ক্যারিয়ার সেরা ১৪৯ রানে অপরাজিত থাকেন ওপেনার নিসান মাধুশাঙ্কা। ৭ চার ও ৫ ছক্কায় আগ্রাসী ব্যাট করা কুশল মেন্ডিস অপরাজিত আছেন ৮৩ রান করে। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷