ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

ক্রিকেটকে বিদায় জানালেন গ্যারি ব্যালেন্স

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২০ এপ্রিল ২০২৩ ০৫:৫১

অবসরের ঘোষণা ব্যালেন্সের। ফাইল ছবি অবসরের ঘোষণা ব্যালেন্সের। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন সাবেক ইংলিশ ব্যাটার ও জিম্বাবুয়ে তারকা গ্যারি ব্যালেন্স। ইংল্যান্ড ক্রিকেটের সঙ্গে পাট চুকিয়ে চলতি বছরই জন্মস্থান জিম্বাবুয়ের জার্সিতে অভিষেক হয়েছিল ৩৩ বছর বয়সী ব্যালান্সের। তবে ক্যারিয়ার খুব একটা দীর্ঘায়িত হয়নি তার। এক বিবৃতিতে ব্যালেন্সের অবসরের বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকইনফো।

পেশাদার ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের জারি করা এক বিবৃতিতে ব্যালেন্স বলেছেন, ‘অনেক চিন্তার পর, আমি অবিলম্বে সব ধরনের পেশাদার ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’

ইংল্যান্ডের হয়ে মাঠ মাতানো গ্যারি ব্যালেন্স খেলেছেন জিম্বাবুয়ের সর্বোচ্চ স্তরের ক্রিকেট। বিদায়ী বার্তায় তাই ক্রিকেট জিম্বাবুয়েকে ধন্যবাদ দিতেও ভুলেননি এই বাঁহাতি ব্যাটার।

জিম্বাবুয়ে ক্রিকেটকে ধন্যবাদ জানিয়ে ব্যালেন্স বলেছেন,‘আমি সর্বদা জিম্বাবুয়ে ক্রিকেটের কাছে কৃতজ্ঞ থাকব আমাকে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে আসার সুযোগ দেওয়ার জন্য এবং তাদের দলে আমাকে স্বাগত জানানোর জন্য। তবে, আমি এমন পর্যায়ে পৌঁছেছি যেখানে পেশাদার খেলার কঠোরতার জন্য নিজেকে উৎসর্গ করার ইচ্ছা আমার আর নেই এবং আমি চালিয়ে যেতে পারলে এটি জিম্বাবুয়ে ক্রিকেট এবং খেলাটি নিজেই ক্ষতিকর হবে। আমি তাদের সামনের প্রতিটি সাফল্য কামনা করি।’

উল্লেখ্য, জিম্বাবুয়ের জার্সিতে তিন ফরম্যাটেই অভিষেক হয়েছে গ্যারি ব্যালেন্সের। ইংল্যান্ড ও কাউন্ট দল ইয়র্কশায়ারের হয়ে খেলা ব্যালেন্স জিম্বাবুয়ের জার্সিতে খেলেছে একটি করে টেস্ট ও টি-টোয়েন্টি এবং পাঁচটি ওয়ানডে। টেস্টে ক্যারিয়ার সেরা ১৩৭ রানের ইনিংসটিও ব্যালেন্স খেলেছেন জিম্বাবুয়ের জার্সিতে।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷