ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

ভারতে ফিরছেন না কামিন্স, অজিদের নেতৃত্বে স্মিথ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০২৩ ২২:০৫

তৃতীয় টেস্টে কামিন্সকে পাচ্ছে না অজিরা। ফাইল ছবি তৃতীয় টেস্টে কামিন্সকে পাচ্ছে না অজিরা। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ ভারত সফরে এসে যেন মহা বিপাকেই পড়েছে সফরকারী অস্ট্রেলিয়া। বোর্ডার-গাভাস্কার ট্রফির চার টেস্ট সিরিজের প্রথম দুই টেস্টেই অসহায় আত্নসমর্পণ করেছে অজিরা। সেই সাথে যুক্ত হচ্ছে একের পর এক সমস্যা। ইনদোরে তৃতীয় টেস্ট মাঠে গড়ানোর আগেই ব্যক্তিগত কারণে দেশে ফিরেছেন অধিনায়ক প্যাট কামিন্স। ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে জানানো হয়েছিল, তৃতীয় টেস্টের আগেই ভারতে ফিরবেন কামিন্স।

এবার, শুক্রবার ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে জানানো হয়েছে, এই সপ্তাহে ভারতে আসা হচ্ছে না কামিন্সের। যার কারণে অনুমেয়ভাবেই তৃতীয় টেস্ট খেলা হচ্ছে না তার। কামিন্সের অনুপস্থিতিতে ইনদোরে তৃতীয় টেস্ট অজিদের নেতৃত্ব দিবেন তারকা ব্যাটার স্টিভ স্মিথ।

বিবৃতিতে কামিন্সের ভারতে না আসার কারণটি জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। তাদের পক্ষ থেকে জানানো হয়েছে, মায়ের অসুস্থতার কারণে অস্ট্রেলিয়ায় থেকে যাচ্ছেন কামিন্স। এক বিবৃতিতে ক্রিকেট অস্ট্রেলিয়ার বরাত দিয়ে প্যাট কামিন্স বলেছেন, ‘আমার মা অসুস্থ, এখন প্যালিয়েটিভ কেয়ারে আছেন। এ সময়ে আমি ভারতে ফেরার বদলে অস্ট্রেলিয়াতে থাকার সিদ্ধান্ত নিয়েছি। আমাকে এখন পরিবারের পাশে থাকতে হবে।'

এদিকে বল বিকৃতির অপরাধে অস্ট্রেলিয়ার নেতৃত্ব হারিয়েছিলেন স্টিভ স্মিথ। পরবর্তীতে দলের সহ- অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছিল তাকে। এর আগেও কামিন্স না থাকায় নেতৃত্ব দিয়েছেন তিনি। এবার ভারত সফরে এসে কামিন্সের অনুপস্থিতিতে স্মিথের কাঁধেই পড়েছে, সিরিজ হারের লজ্জায় পড়ার হাত থেকে অজিদের উদ্ধার করার দায়িত্ব। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷