ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

দাপট দেখিয়ে সমতা ফিরিয়েছে আইরিশরা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৫ জানুয়ারী ২০২৩ ২১:৫৩

জিম্বাবুয়েকে পাত্তাই দিল না আয়ারল্যান্ড। ছবি: জিম্বাবুয়ে ক্রিকেট জিম্বাবুয়েকে পাত্তাই দিল না আয়ারল্যান্ড। ছবি: জিম্বাবুয়ে ক্রিকেট

নট আউট ডেস্কঃ স্বাগতিক জিম্বাবুয়ের সামনে এক ম্যাচ হাতে রেখেই ছিল সিরিজ জেতার সুযোগ। অন্যদিকে সিরিজে সমতা ফেরাতে জয় ছাড়া ভিন্ন কোন বিকল্প ছিল না সফরকারী আয়ারল্যান্ডের সামনে। এমন সমীকরণ নিয়েই দ্বিতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়েছিল জিম্বাবুয়ে ও আয়ারল্যান্ড।

হারারারেতে এদিন (শনিবার) আগে ব্যাট করে সবকটি উইকেট হারিয়ে ১৪৪ রান তুলতে পারে স্বাগতিক জিম্বাবুয়ে। দলের পক্ষে সর্বোচ্চ ৪২ রান করেন অধিনায়ক ক্রেগ আরভিন। লক্ষ্য তাড়ায় ব্যাটারদের দাপটে ২ বল ও ৬ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় আয়ারল্যান্ড। দলের পক্ষে সর্বোচ্চ ৬৫ রান করেন ওপেনার রস অ্যাডার।

১৪৫ রানের টার্গেটে ব্যাট করতে নামা আইরিশদেএ উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার অ্যান্ড্রু বালবার্নি ও রস অ্যাডার। উদ্বোধনী জুটিতে এই দু'জন যোগ করেন ৪৮ রান। ৩১ বলে ৩৩ রান করা বালবার্নি ফিরলে ভাঙে এই জুটি। এরপর স্টিফেনও ফিরে যান দ্রুত। তৃতীয় উইকেটে হ্যারি টেক্টরকে দলের হাল ধরেন অ্যাডার।

এই দু'জনের ব্যাটে চড়েই দলীয় একশ পার করে আইরিশরা। দু'জন মিলে গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। এর মাঝেই হাফ সেঞ্চুরি তুলে নেন অ্যাডার। ২ চার ও ৪ ছক্কায় ৪৭ বলে এই ওপেনার ফিরেন ৬৫ রান করে। এরপর দলকে জয়ের বন্দরে রেখে সাজঘরে ফিরেন টেক্টর।

শেষ পর্যন্ত ২ বল ও ৬ উইকেট হাতে রেখেই সিরিজে সমতা ফিরিয়েছে আয়ারল্যান্ড। জিম্বাবুয়ের পক্ষে ২টি উইকেট নেন রায়ান বার্ল।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷