ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

আইরিশদের হারিয়ে সিরিজ শুরু জিম্বাবুয়ের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৩ জানুয়ারী ২০২৩ ০৭:৩০

৫ উইকেটের জয় পেয়েছে জিম্বাবুয়ে। গেটি ইমেজ ৫ উইকেটের জয় পেয়েছে জিম্বাবুয়ে। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ হারারেতে শুরু হয়েছে স্বাগতিক জিম্বাবুয়ে ও আয়ারল্যান্ডের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে। যেখানে প্রথম ম্যাচে ব্যাটে-বলে দাপট দেখিয়েছে স্বাগতিকরা। এদিন আগে ব্যাট করতে নেমে স্বাগতিক বোলারদের তোপে ১১৪ রানেই গুটিয়ে যায় আইরিশরা। লক্ষ্য তাড়ায় শন উইলিয়ামস, গ্যারি ব্যালান্সদের ব্যাটে ৫ উইকেটে জয় তুলে নেয় জিম্বাবুয়ে। এই জয়ে তিন ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে গেল স্বাগতিকরা।

১১৫ রানের সহজ টার্গেট তাড়া করতে নেমে, শুরুতেই দুই ওপেনারকে হারিয়ে বসে জিম্বাবুয়ে। তৃতীয় উইকেট জুটিতে দলের হাল ধরেন ওয়েসলে মাধভেরে ও জিম্বাবুয়ের জার্সিতে অভিষেক হওয়া সাবেক ইংলিশ তারকা গ্যারি ব্যালান্স। তবে, এই জুটিও পারেনি বেশি লম্বা হতে। দলীয় পঞ্চাশ পার করার আগেই ১৬ রান করা মাধভেরেকে হারায় স্বাগতিকরা।

এরপর শন উইলিয়ামসের সঙ্গে জুটি বেঁধে দলকে জয়ের পথে রাখেন ব্যালান্স। দারুণ খেলতে থাকা এই থাকা এই তারকা ব্যাটারকে ফেরান মার্ক অ্যাডার। ফেরার আগে ২ চার ও ১ ছক্কায় ব্যালান্স খেলেন ২৯ বলে ৩০ রানের ইনিংস। এরপর রায়ান বার্লকে ফিরিয়ে আইরিশদের ম্যাচে ফেরানোর চেষ্টা করেন ম্যাকার্থি। তবে, উইলিয়ামসের ব্যাটে ১২ বল হাতে রেখেই সহজ জয় তুলে নেয় জিম্বাবুয়ে। 

৩ চারে ৩০ বলে ৩৪ রানে অপরাজিত থাকেন শন উইলিয়ামস। ৩ চারে ক্লাইভ মাধান্ধে করেন ১৮ রান। আয়ারল্যান্ডের পক্ষে ২টি করে উইকেট নেন হ্যারি টেক্টর ও মার্ক অ্যাডার।

এর আগে ব্যাট করে ৪ বল বাকি থাকতেই ১১৪ রানে গুটিয়ে যায় আয়ারল্যান্ড। দলের পক্ষে সর্বোচ্চ ২৪ রান করেন গ্যারেথ ডেলেনি। এছাড়া কার্টিস ক্যাম্ফার ২০ ও স্টিফেন করেন ১৫ রান। জিম্বাবুয়ের পক্ষে রায়ান বার্ল নেন ৩টি উইকেট। এছাড়া ২টি করে উইকেট নেন টেন্ডাই চাতারা, রিজার্ড এনগারাভা ও ওয়েলিংটন মাসাকাদজা।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷