ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

মুস্তাফিজকে টপকে নতুন রেকর্ড গড়লেন নাসিম শাহ

নিউজ ডেস্ক
প্রকাশিত: ১২ জানুয়ারী ২০২৩ ২৩:২৪

ছবিঃ অনলাইন ছবিঃ অনলাইন

নিউজ ডেস্কঃ পাকিস্তানের সাবেক কিংবদন্তী ফাস্ট বোলার ওয়াকার ইউনুস নিজের অভিষেকের প্রথম ৫ ম্যাচে টানা তিনবার ৫ উইকেট নিয়ে গড়েছিলেন বিশ্বরেকর্ড। স্বদেশী গ্রেটের রেকর্ড ভাঙতে না পারলেও নতুন এক ইতিহাসের জন্ম দিয়েছেন পাক এই নতুন সেনসেশন।

 

অভিষেকের পরে এখন পর্যন্ত ৫ ওয়ানডে খেলা নাসিম শাহর উইকেটসংখ্যা ১৮ যা ওয়ানডেতে ডেব্যুর পর প্রথম ৫ ম্যাচের সর্বোচ্চ উইকেটের রেকর্ড। এর আগে এই রেকর্ডের মালিক ছিলেন সাবেক অজি পেসার রয়ান হারিসের। নিজের ১ম ৫ ম্যাচে তার উইকেটসংখ্যা ছিলো ১৭টি। এছাড়া টাইগার পেসার মুস্তাফিজুর রহমানের উইকেটসংখ্যা ছিলো ১৬টি।

 

নাসিম শাহ নিজের ডেব্যু সিরিজ খেলেছিলেন গেলো বছর নেদারল্যান্ডসের বিপক্ষে। ৩-ম্যাচের সেই ওয়ানডে সিরিজে তিনি নিয়েছিলেন ১০ উইকেট। তার মধ্যে এক ম্যাচে নিয়েছিলেন পাঁচ উইকেট। এরপর নিজের দ্বিতীয় ওয়ানডে সিরিজ চলতি নিউজিল্যান্ডের বিপক্ষে। সিরিজের ১ম ম্যাচে ফাইফার নেয়া নাসিম গতকাল নিয়েছিলেন ৩ উইকেট।

 

নিজের ১ম ৫ ম্যাচে তাই তার উইকেটসংখ্যা দাঁড়ালো ১৮, যা নতুন এক বিশ্বরেকর্ড। আরও একটি মজার তথ্য, তিনি নিজের খেলা ৫ ওয়ানডের মধ্যে ৪ ওয়ানডেতেই ১ম ওভারে উইকেট নিয়েছেন আর বাকি আরেক ওয়ানডেতে নিজের ২য় ওভারে উইকেট নিয়েছিলেন। নতুন বলে নাসিম শাহ যে কতটা ভয়ংকর, তা এই তথ্য থেকে পরিস্কার বুঝা যায়।

 

- নট আউট/ডব্লিউআর।



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷