ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন প্রোটিয়া তারকা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১০ জানুয়ারী ২০২৩ ০৬:২৪

ক্রিকেটকে প্রিটোরিয়াসের গুডবাই। ফাইল ছবি ক্রিকেটকে প্রিটোরিয়াসের গুডবাই। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন ৩৩ বছর বয়সী প্রোটিয়া অলরাউন্ডার ডোয়াইন প্রিটোরিয়াস। বিশ্বজুড়ে ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি ক্রিকেটে মনোযোগ দিতেই জাতীয় দলকে গুডবাই জানিয়েছেন এই তারকা ক্রিকেটার। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা।

ক্রমশই জনপ্রিয় হয়ে উঠেছে ফ্র‍্যাঞ্চাইজি ক্রিকেট। অনেক ক্রিকেটারই নাই মুখ ফিরিয়ে নিচ্ছেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে। এবার একই পথেই পথিক হলেন প্রিটোরিয়াসও। ফ্র‍্যাঞ্চাইজি ক্রিকেটে নিজেকে আরও মনোনিবেশ করতে এবং পরিবারকে সময় দিতে প্রোটিয়া জার্সিতে আর না খেলার সিদ্ধান্তের কথা জানিয়েছেন তিনি।

বিদায়ী বার্তায় প্রিটোরিয়াস বলেছেন, ‘আমার ক্যারিয়ারের বাকি সময়ের জন্য মনোযোগ টি-টোয়েন্টি ও অন্য সংক্ষিপ্ত সংস্করণে সরিয়ে নিচ্ছি আমি। ফ্রি এজেন্ট হলে সংক্ষিপ্ত সংস্করণে সেরা খেলোয়াড় হওয়ার লক্ষ্য অর্জন সহজ হবে। আমার ক্যারিয়ার ও পারিবারিক জীবনে ভালো ভারসাম্যও আসবে।’

দক্ষিণ আফ্রিকার জার্সিতে প্রিটোরিয়াসের অভিষেকটা ২০১৬ সালে। এরপর প্রোটিয়াদের হয়ে খেলেছেন দুটি বিশ্বকাপেও। তবে, চোটের কারণে সবশেষ বিশ্বকাপ মিস করেছেন তিনি। এবার আন্তর্জাতিক ক্রিকেটকে জানিয়ে দিলেন বিদায়। দক্ষিণ আফ্রিকার জার্সিতে তিন ফরম্যাটে প্রিটোরিয়াস খেলেছেন ৬০টি ম্যাচ। বল হাতে ৭৭ উইকেটের পাশাপাশি, ব্যাট হাতে করেছেন ৫৩৬ রান। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷