ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সিডনি টেস্টের প্রথম দিনে বৃষ্টির দাপট

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৫ জানুয়ারী ২০২৩ ০২:১৪

৭৯ রান করেছেন মার্নাস ল্যাবুশেন। গেটি ইমেজ ৭৯ রান করেছেন মার্নাস ল্যাবুশেন। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ সিডনি টেস্টের প্রথম দিনে দাপট দেখিয়েছে বৃষ্টি৷ দিনের অর্ধেকটাই এদিন যায় বেরসিক বৃষ্টির পেটে। বাকি সময়টায় অবশ্য দাপট দেখিয়েছে দুই অজি মার্নাস ল্যাবুশেন ও উসমান খাজা। 

সিডনিতে প্রথম দিনে ৪৭ ওভার ব্যাট করে ২ উইকেট হারিয়ে অজিরা সংগ্রহ করেছে ১৪৭ রান। ল্যাবুশেন ৭৯ করে আউট হলেও হাফ সেঞ্চুরি তুলে ৫৪ রানে অপরাজিত আছেন খাজা।

এদিন টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় স্বাগতিক অস্ট্রেলিয়া। ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার ডেভিড ওয়ার্নারের উইকেট হারায় তারা। নরকিয়ার শিকার হয়ে এই ওপেনার ফিরেন ১০ রান করে। দ্বিতীয় উইকেট জুটিতে অজিদের হাল ধরেন লাবুশেন ও খাজা। এই দুজনে ব্যাটে প্রথম সেশনে আর কোন উইকেট হারায়নি অজিরা।

দু'জন মিলে গড়েন অবিচ্ছিন্ন শতাধিক রানের জোট। হাফ সেঞ্চুরি তুলে নেন মার্নাস ল্যাবুশেন। দ্বিতীয় সেশনেও ব্যাট হাতে দাপট দেখায় এই জুটি। তবে, মাঝে বৃষ্টিতে বন্ধ থাকে খেলা। বৃষ্টিতে দীর্ঘক্ষণ খেলা বন্ধ থাকার পর শেষ বিকেলে ফের মাঠে গড়ায় খেলা। এর মাঝেই হাফ সেঞ্চুরি তুলে নেন খাজা। 

দলীয় ১৪৭ রানের মাথায় ল্যাবুশেন ফিরলে ভাঙে খাজার সঙ্গে ১৩৫ রানের জোট। ১৩ চারে ৭৯ রান করা ল্যাবুশেনকে ফেরান নরকিয়া। এরপরেই অবশ্য আলোকসল্পতার কারণে প্রথম দিনের খেলা সমাপ্ত ঘোষণা করে আম্পায়াররা। ফলে, প্রথম দিনে ৪৭ ওভার ব্যাট করার সুযোগ পায় অজিরা। ৬ চারে ১২১ বলে খাজা অপরাজিত আছেন ৫৪ রান করে।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷