ঢাকা | বুধবার, ১৫ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

অভিজ্ঞদের ছাটাই করে দল ঘোষণা ভারতের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৯ ডিসেম্বর ২০২২ ০৫:৪৫

দল থেকে বাদ রোহিত-কোহলিরা। ফাইল ছবি দল থেকে বাদ রোহিত-কোহলিরা। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ সফরকারী শ্রীলঙ্কার বিপক্ষে তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে দিয়ে বছরটা শুরু করবে ভারতীয় ক্রিকেট দল। লঙ্কানদের বিপক্ষে আসন্ন এই সিরিজের জন্য এবার দল ঘোষণা করেছে বিসিসিআই। ঘোষিত দলে জায়গা হয়নি উইকেটরক্ষক ব্যাটার ঋষভ পান্থের। অন্যদিকে টি-টোয়েন্টি দলে নেই নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা।

শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ভারতকে নেতৃত্ব দিবেন অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। তবে, এই দলে রোহিত-কোহলি ছাড়াও জায়গা হয়নি লোকেশ রাহুলেরও। টি-টোয়েন্টি দল থেকে অভিজ্ঞ ক্রিকেটারদের বাদ দেওয়া হয়েছে নাকি দেওয়া হয়েছে বিশ্রামে, এই প্রসঙ্গ খোলাসা করে কিছুই জানায়নি বিসিসিআই।

এদিকে ওয়ানডে সিরিজের দলে জায়গা হয়নি ওপেনার শিখর ধাওয়ানের। সদ্য সমাপ্ত বাংলাদেশ সফরেও ব্যাট হাতে ব্যর্থ ছিলেন ধাওয়ান। যদিও ৩৭ বছর বয়সী এই ওপেনার চলতি বছরে প্রায় ৩৫ গড়ে করেছেন রান। ধাওয়ান জায়গা হারালেও, চোট কাটিয়ে ওয়ানডে দলে ফিরেছেন নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা। অন্যদিকে ওয়ানডে দলে থাকলেও ডেপুটির দায়িত্বে আর দেখা যাবে না লোকেশ রাহুলকে। এই জায়গায় এখন থেকে দেখা যাবে হার্দিক পান্ডিয়াকে।

টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়েছেন দুই অভিজ্ঞ পেসার মোহাম্মদ শামি ও ভুবনেশ্বর কুমার। তাঁদের পরিবর্তে প্রথমবারের মতো ভারতের টি-টোয়েন্টি দলে জায়গা পেয়েছেন মুকেশ কুমার ও শিভাম মাভি। 

ভারতের টি-টোয়েন্টি দল: হার্দিক পান্ডিয়া (অধিনায়ক), ইশান কিষান, রুতুরাজ গায়কোয়াড, শুভমান গিল, সূর্যকুমার যাদব, দিপক হুডা, রাহুল ত্রিপাঠি, সঞ্জু স্যামসন, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, আর্শদিপ সিং, হার্শাল প্যাটেল, উমরান মালিক, শিভাম মাভি ও মুকেশ কুমার। 

ভারতের ওয়ানডে দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল, ইশান কিষান, হার্দিক পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, উমরান মালিক ও আর্শদিপ সিং। 

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷