ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

টেস্ট উপভোগ করতে আইপিএলকে না বললেন ওকস

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২২ ডিসেম্বর ২০২২ ০১:৪৪

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ ওয়াসিম আকরামের সুইং কিংবা মুত্তিয়া মুরালিধরনের জাদুকারী স্পিন। টেস্ট ক্রিকেটে প্রেমে অনেকেই পড়েছিল তাদের কারনে। সেই টেস্ট ক্রিকেট সময়ের ব্যবধানে হারিয়েছে যেন নিজের যৌবন। চাকচিক্যময় ‍দুনিয়ায় সময় হয়ে ওঠে না অনেকের। তবে নতুন করে সেই যৌবন ফেরানোর দায়িত্ব যেন নিজেদের কাঁধে তুলে নিয়েছে ইংল্যান্ড ক্রিকেট দল। 

 

ম্যাচে পরাজয়ের চিন্তা না করেই খেলছে আক্রমণাত্মক ক্রিকেট। তাদের আগ্রাসনে বাধ্য হয়েই পরিকল্পনা পরিবর্তন করতে হচ্ছে প্রতিপক্ষ দলকে। এই দলের হয়ে টেস্ট খেলতে যে কেউ নিজের আগ্রহের কথা প্রকাশ করবে। যেমনটি করেছেন দলটির বোলিং অলরাউন্ডার ক্রিস ওকস। টেস্ট উপভোগ করতে আইপিএল নিলাম থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন তিনি। 

 

এ প্রসঙ্গে ওকস বলেন,'এটা কোনোভাবেই সহজ সিদ্ধান্ত ছিল না। আমি সেখানে এখনও যাওয়ার ইচ্ছা পোষণ করছি। কেননা অর্থনৈতিকভাবে বা সবমিলিয়ে এটা দারুণ একটি আসর। কিন্তু শুধুমাত্র অর্থের দিকে তাকিয়ে এমন সিদ্ধান্ত আমি নিতে পারি না।'

'আমার অনেকের সাথে কথা হয়েছে। কিছু ফ্র্যাঞ্চাইজির সাথেও কথা হয়েছে। গত গ্রীষ্মে আমি ইংল্যান্ডের হয়ে কোনো ম্যাচই খেলিনি। এবার আশা করি ইংল্যান্ড দলের সঙ্গে দারুণ একটি গ্রীষ্ম উপভোগ করব। টেস্ট পরিকল্পনায় আমি এখনও আছি যা আমাকে রব পরিষ্কারভাবেই জানিয়েছে। তবে এর জন্য আমাকে অবশ্যই ফিট থাকতে হবে। আমার হাঁটু ঠিক রাখতে হবে।'

 

আইপিএল ক্যারিয়ারে এখন পর্যন্ত ২১টি ম্যাচ খেলেছেন ওকস। কলকাতা নাইট রাইডার্স, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু, দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলে এখন পর্যন্ত ৩০টি উইকেট নিয়েছেন তিনি।

 

-নট আউট/এমআরএস

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷