ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

এক যুগ পর ভারতীয় দলে ফিরলেন উনাদকাট

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০২২ ০৩:৩৮

জাতীয় দলে ডাক পেলেন উনাদকাট। ফাইল ছবি জাতীয় দলে ডাক পেলেন উনাদকাট। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ  চোটের কারণে আগেই ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গিয়েছিলেন ভারতীয় তারকা পেসার মোহাম্মদ শামি। এবার আনুষ্ঠানিকভাবে ছিটকে গেলেন টেস্ট সিরিজ থেকেও। তাতেই এক যুগের অপেক্ষা শেষ হয়েছে আরেক পেসার জয়দেব উনাদকাটের।

মোহাম্মদ শামির পরিবর্তে বাংলাদেশের বিপক্ষে দুই টেস্টের সিরিজের জন্য দলে অন্তর্ভুক্ত করেছে ভারত। ক্রিকইনফোর বরাত দিয়ে বিষয়টি নিশ্চিত করেছে ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা বিসিসিআই। এর আগে সবশেষ ২০১০ সালের ভারতের জার্সিতে টেস্ট খেলেছিলেন উনাদকাট।

বাঁ-হাতি পেসার উনাদকাটের টেস্ট অভিষেকটা হয়েছিল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঠিক এক যুগ আগে। তবে সেটিই ছিল উনাদকাটের জাতীয় দলের হয়ে সবশেষ খেলা টেস্টও। এছাড়া জাতীয় দলের হয়ে ২০১৮ সালেই শেষবার খেলেছিলেন তিনি। তবে, সম্প্রতি ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফর্ম করার পুরষ্কারটা পেয়েই গেলেন।

এদিকে আঙুলের চোটে টেস্ট সিরিজে অনেকটা অনিশ্চিত ভারতীয় অধিনায়ক রোহিত শর্মাও। শেষ পর্যন্ত রোহিতকে পাওয়া না গেলে, কপাল খুলতে পারে ইশ্বরন অভিমন্যুর। সম্প্রতি ভারত ‘এ’ দলের হয়ে বাংলাদেশ সফর এসে দুটি চারদিনের ম্যাচও খেলেছেন এই ওপেনার। দলকে সামনে থেকে নেতৃত্ব দেওয়ার পাশাপাশি করেছিলেন একটি সেঞ্চুরি।

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷