ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সূর্যের তাপে পুড়ে ছাঁই নিউজিল্যান্ড

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২১ নভেম্বর ২০২২ ০৪:৪৯

ব্যাটে হাতে বিধ্বংসী সূর্যকুমার। গেটি ইমেজ ব্যাটে হাতে বিধ্বংসী সূর্যকুমার। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটা বৃষ্টিতে হয়েছিল পণ্ড। বে ওভালে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে আজ মুখোমুখি হয়েছিল স্বাগতিক নিউজিল্যান্ড ও ভারত৷ যদিও মাঠের খেলায় এক সূর্যকুমারের তাপেই পুড়ে ছাঁই হয়েছে স্বাগতিকরা।

বে ওভালে আজ আগে ব্যাট করে সূর্যকুমারের আনবিটেন সেঞ্চুরিতে ১৯১ রানের পাহাড় গড়ে সফরকারী ভারত৷ ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি করার দিনে এই ভারতীয় তারকা খেলেন ১১১ রানের বিধ্বংসী ইনিংস। কিউইদের পক্ষে হ্যাটট্টিক করেন টিম সাউদি৷ লক্ষ্য তাড়ায় অখ্যাত দীপক হুডার তোপে মাত্র ১২৬ রানেই গুটিয়ে যায় কিউইরা। ফলে ৬৫ রানের বড় জয়ে সিরিজে এগিয়ে গেল সফরকারীরা।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরে কিউই ওপেনার ফিন অ্যালেন। দ্বিতীয় উইকেট জুটিতে ৫৬ রানের জুটি গড়েন ডেভন কনওয়ে ও অধিনায়ক কেন উইলিয়ামসন। ২৫ রান করা কনওয়ের বিদায়ে ভাঙে এই জুটি। এরপর নিয়মিত বিরতিতেই উইকেট হারায় স্বাগতিকরা।

বাকিদের আসা যাওয়ার মিছিলে, স্রোতের বিপরীতে হাফ সেঞ্চুরি তুলে নেন উইলিয়ামসন। শেষ পর্যন্ত ১ ওভার বাকি থাকতেই ১২৬ রানে গুটিয়ে যায় নিউজিল্যান্ড। ইনিংস সর্বোচ্চ ৬১ রান করেন উইলিয়ামসন। ভারতের পক্ষে একাই চার উইকেট নেন দীপক হুডা। মোহাম্মদ সিরাজ ও চাহালের শিকার ২ উইকেট করে।

এর আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ভারত সংগ্রহ করে ১৯১ রান। ক্যারিয়ারের দ্বিতীয় শতক পাওয়ার দিনে সূর্যকুমার খেলেন ৫১ বলে অপরাজিত ১১১ রানের ইনিংস। এছাড়া ইশান কৃষান করেন ৩৬ রান। নিউজিল্যান্ডে পক্ষে হ্যাটট্রিক করা টিম সাউদি নেন ৩টি উইকেট। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷