ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

শ্রীলঙ্কা সফরের দল ঘোষণা আফগানিস্তানের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২০ নভেম্বর ২০২২ ০৯:৪১

আফগানিস্তান জাতীয় ক্রিকেট দল। ফাইল ছবি আফগানিস্তান জাতীয় ক্রিকেট দল। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হয়েছে সপ্তাহ খানেক আগেই। মাঠে ফিরেছে আন্তর্জাতিক ক্রিকেটের ব্যস্ততাও৷ তারই ধারাবাহিকতায় এবার মাঠের ক্রিকেটে ফিরতে যাচ্ছে আফগানরাও। আসন্ন শ্রীলঙ্কা সফরের জন্য স্কোয়াড ঘোষণা করেছে দলটি। যদিও দলে নেই কোন চমক। তবে দলে ফিরেছেন একাধিক তারকা ক্রিকেটার।

আগামী সপ্তাহে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে আফগানিস্তান। আসন্ন এই সফরের জন্য আফগানরা দলে ফিরিয়েছে অভিজ্ঞ অলরাউন্ডার গুলবাদিন নাইবকে। এছাড়া গত বছরের জুলাইয়ের পর ফের দলে ডাক পেয়েছেন ১৭ বছর বয়সী বাঁহাতি রিস্ট স্পিনার নুর আহমেদ। 

আগামী ২৫ নভেম্বর শুরু হবে দুই দলের তিন ম্যাচের এই সিরিজ। পরের দুই ম্যাচ ২৭ ও ৩০ নভেম্বর। সব ম্যাচ হবে পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। অধিনায়কত্ব থেকে সড়ে দাঁড়ানোয়, আফগানিস্তানের নতুন অধিনায়ক নির্বাচিত হয়েছেন হাশমতউল্লাহ শহিদি। লঙ্কা সফর দিয়েই নিবেন আফগানদের দায়িত্ব। 

আফগানিস্তান ওয়ানডে দল: হাশমতউল্লাহ শহিদি (অধিনায়ক), রহমত শাহ, রহমানউল্লাহ গুরবাজ, আজমতউল্লাহ ওমরজাই, ফজলহক ফারুকি, গুলবাদিন নাইব, ইব্রাহিম জাদরান, ইকরাম আলিখিল, মোহাম্মদ নবি, মুজিব উর রহমান, নাজিবউল্লাহ জাদরান, নুর আহমেদ, রশিদ খান, রিয়াজ হাসান, শহিদউল্লাহ কামাল, ইয়ামিন আহমাদজাই ও জিয়া-উর-রেহমান।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷