ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

ওয়ার্নারের শতক মিসের আক্ষেপ, জিতল অস্ট্রেলিয়া

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৮ নভেম্বর ২০২২ ০৪:২০

১৪৭ রানের উদ্বোধনী জুটি গড়েন ওয়ার্নার-হেড। গেটি ইমেজ ১৪৭ রানের উদ্বোধনী জুটি গড়েন ওয়ার্নার-হেড। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ পাকিস্তানকে হারিয়ে গেল সপ্তাহেই দ্বিতীয়বারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতেছে ইংল্যান্ড। সেই রেশ কাটতে না কাটতেই, অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে মাঠে নেমে পড়েছে জস বাটলারের দল। যদিও সিরিজের প্রথম ম্যাচে অজিদের কাছে হারতে হয়েছে সফরকারীদের।

অ্যাডিলেইডে এদিন আগে ব্যাট করে, ডেভিড মালানের লড়াকু সেঞ্চুরিতে ২৮৭ রানের সংগ্রহ গড়ে ইংলিশরা। লক্ষ্য তাড়ায় ডেভিড ওয়ার্নার ও ট্রাভিস হেডের উদ্বোধনী জুটিতে জয়ের সুবাস পায় অজিরা। শতক থেকে মাত্র ১৪ রান দূরে থাকতে ফিরেন ওয়ার্নার। এরপর স্টিভ স্মিথের আনবিটেন ৮০ রানে ভর করে ৬ উইকেটের বড় জয় তুলে নেয় অস্ট্রেলিয়া।

লক্ষ্য তাড়া করতে নেমে দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও ট্রাভিস হেডের ব্যাটে উড়ন্ত সূচনা পায় স্বাগতিক অস্ট্রেলিয়া। ইংলিশদের বোলারদের কোন সুযোগ না দিয়েই উদ্বোধনী জুটিতে এই দু'জন মিলে গড়েন অবিচ্ছিন্ন শতাধিক রানের জোট। হাফ সেঞ্চুরি তুলে নেন দু'জনই। এরপরেই দু'জনই ছুটছিলেন সেঞ্চুরির দিকেই। তবে ব্যক্তিগত ৬৯ রান করে ফিরেন হেড।

হেডের বিদায়ে ভাঙে ওয়ার্নারের সঙ্গে ১৪৭ রানের জোট। এরপর স্টিভ স্মিথকে সঙ্গে নিয়ে দলকে বড় জয়ের পথেই রাখেন ওয়ার্নার। দ্বিতীয় উইকেট জুটিতে এই দু'জন মিলে গড়েন পঞ্চাশোর্ধ রানের জোট। দারুণ ব্যাট করতে থাকে ওয়ার্নার এদিন চাইলেই করতে পারতেন দুর্দান্ত এক সেঞ্চুরি। তবে, শতক থেকে মাত্র ১৪ রান দূরে থাকতেই উইলির শিকার হয়ে ফিরেন তিনি।

দলীয় ২০০ রানে ওয়ার্নার বিদায়ের পর, ল্যাবুশ্যানও ফিরে যান দ্রুত। এরপর অ্যালেক্স ক্যারিকে নিয়ে দলকে জয়ের কক্ষপথেই রাখেন স্মিথ। তবে দলীয় ২৪৪ রানের মাথায় ক্যারির বিদায়ে ভাঙে এই জুটি। এর মাঝেই স্মিথ তুলে নেন হাফ সেঞ্চুরি। এরপরই ক্যামেরুন গ্রিনকে নিয়েই দলকে কাঙ্ক্ষিত লক্ষ্যে নিয়ে যান স্মিথ। 

শেষ পর্যন্ত ২৫ বল ও ৬ উইকেট হাতে রেখেই বড় জয়ে তুলে নেয় অস্ট্রেলিয়া। স্মিথ খেলেন ৮০ রানের অপরাজিত ইনিংস। ইংল্যান্ডের পক্ষে উইলি নেন দুই উইকেট। 

এর আগে ব্যাট করে, নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৮৭ রানের সংগ্রহ গড়ে ইংল্যান্ড। চাপের মুহুর্তে দুর্দান্ত শতক হাঁকিয়ে ইংলিশদের বড় সংগ্রহ এনে দেওয়ার কাজটা করেন ডেভিড মালানই। খেলেন ১২৮ বলে ১৩৪ রানের ইনিংস। এছাড়া জস বাটলার ২৯ ও উইলির ব্যাট থেকে আসে ৩৪ রান। অস্ট্রেলিয়ার পক্ষে তিনটি করে উইকেট নেন প্যাট কামিন্স ও অ্যাডাম জাম্পা।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷