ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

ভারতে এখন মরগ্যানের মতো সাহসী অধিনায়ক প্রয়োজন : নাসের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২২ ১৮:৪২

নাসের হুসাইন৷ ছবি সংগৃহীত নাসের হুসাইন৷ ছবি সংগৃহীত

নট আউট ডেস্ক: ইংল্যান্ডের কাছে ভারতের দশ উইকেটের হার বিশ্বকাপে প্রথম না হলেও সেমফাইনালে নতুন এক লজ্জা৷ এমন হারের পর ভবিষ্যত পরিকল্পনায় রোহতি-কোহলিরা বাদ পড়তে পারেন টি-টোয়েন্টি দল থেকে৷ সম্ভাব্য অধিনায়কের তালিকায় সবার উপরে হার্দিক পান্ডিয়া৷ এদিকে সাবেক ইংলিশ ক্রিকেটার নাসের হুসেন মনে করেন যে, ভারতের পারফর্মেন্সে উন্নতি ঘটাতে হলে ইয়ন মরগ্যানের মতো অধিনায়ক প্রয়োজন।


নাসেরের মতে অধিনায়কত্ব হবে আক্রমণাত্মক৷ যেমনটি করেছেন ইয়ন মরগ্যান ও জস বাটলার৷

 

একটি টক শোতে নাসের হুসেন বলেছেন, 'ভারতীয় দলে ইয়ন মরগ্যানের মতো একজন অধিনায়ক প্রয়োজন, যিনি খেলোয়াড়দের নির্ভয়ে ক্রিকেট খেলার সুযোগ দেবেন। তিনি খেলোয়াড়দের বলে থাকেন, মাঠে গিয়ে ২০ ওভারে যতটা সম্ভব মারতে হবে। আইপিএলে যেভাবে ব্যাটিং দেখা যায়, সেভাবে খেলতে হবে। শুধু দেশের কথা ভাবুন, এবং অন্যরা কী বলে সেটা নিয়ে চিন্তা করবেন না। ১২০ রানে অল-আউট হলেও লড়াই করার আত্মবিশ্বাস থাকতে হবে।'

 

নাসের আরও বলেন, 'ভারত কাগজে কলমে বড় একটা শক্তি। কিন্তু তারা এখনও টপ অর্ডারে পুরানো ব্যাটিং স্টাইলে খেলে। একটি বড় টুর্নামেন্টেের সেমিফাইনালে ১০ ওভারে ২ উইকেট হারিয়ে ৬৬ রান তোলা মেনে নেওয়া যায় না। হার্দিক না থাকলে তো এই স্কোরও হতো না। এটা খেলোয়াড়দের সমস্যা নয়, মানসিকতা আর দৃষ্টিভঙ্গির বিষয়।

 

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷